Realme Q3 Pro, Q3 ও Q3i, 5G সাপোর্ট সহ লঞ্চ হল, দাম শুরু প্রায় ১৩,০০০ টাকা থেকে

Realme Q3 Pro
Realme Q3 Pro 5G

রিয়েলমি আজ প্রত্যাশামতোই তাদের ঘরেলু মার্কেটে Realme Q3 সিরিজ লঞ্চ করল। এই সিরিজের অধীনে তিনটি ফোন এসেছে- Realme Q3 Pro 5G, Realme Q3 5G, এবং Realme Q3i 5G। এই সিরিজ গত বছর অক্টোবরে আসা Realme Q2 এর আপগ্রেড ভার্সন। নতুন সিরিজের রিয়েলমি কিউ৩ প্রো ৫জি তে আছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসর। যেখানে স্ন্যাপড্রাগন ৭৫০জি ও ডাইমেনসিটি ৭০০ প্রসেসর যথাক্রমে ব্যবহার করা হয়েছে রিয়েলমি কিউ৩ ৫জি ও রিয়েলমি কিউ৩ আই ৫জি তে। আসুন ফোনগুলির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Realme Q3 Pro 5G, Realme Q3 5G, Realme Q3i 5G এর দাম

রিয়েলমি কিউ৩ প্রো ৫জি ফোনের দাম শুরু হয়েছে ১,৭৯৯ ইউয়ান থেকে (প্রায় ১৮,৫০০ টাকা)। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ১,৮৯৯ ইউয়ান (প্রায় ২০,৮০০ টাকা) ও ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,১০০ টাকা)। ফোনটি গ্রাভিটি ব্ল্যাক, ইলেকট্রিক ব্লু ও ফায়ারফ্লাই কালারে পাওয়া যাবে।

রিয়েলমি কিউ৩ ৫জি ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে – ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি। এই দুই ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৫,০০০ টাকা) ও ১,৩৯৯ ইউয়ান (প্রায় ১৬,১০০ টাকা)। ফোনটি সাই-ফাই ব্ল্যাক এবং সাইকিডেলিক সিলভার কালারে এসেছে।

রিয়েলমি কিউ৩ আই ফোনে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে যথাক্রমে ১,০৯৯ ইউয়ান (প্রায় ১২,৭০০ টাকা) ও ১,১৯৯ ইউয়ান (প্রায় ১৩,৮০০ টাকা)। ফোনটি দুটি কালারে এসেছে- লাইট ব্লু ও পার্টিকেল অ্যাশ।

চীনের বাইরে ফোনগুলির উপলব্ধতা সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি।

Realme Q3 Pro 5G ও Realme Q3 5G এর স্পেসিফিকেশন

রিয়েলমি কিউ৩ প্রো ৫জি ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস Samsung AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১০০ শতাংশ ডিসিআই পি৩ কালার গ্যামুট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৯১.৭ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও সহ এসেছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসর। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।

Realme Q3 5G
Realme Q3 5G

অন্যদিকে রিয়েলমি কিউ৩ ৫জি ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) আইপিএস এলসিডি সহ এসেছে। এই ডিসপ্লে ৯৬ শতাংশ এনটিএসসি কালার গ্যামুট, ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ৬০০ নিটস ব্রাইটনেস অফার করবে। আবার ফোনটি স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর সহ চলবে। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য Realme Q3 Pro 5G এর পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ উপলব্ধ। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

আবার Realme Q3 5G ফোনটি ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সহ এসেছে। সেলফি ও ভিডিও কলের জন্য দুটি ফোনেই পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য প্রো মডেলে রয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যেখানে ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে স্ট্যান্ডার্ড মডেলটি। যদিও দুটি ফোনেই ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোন দুটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ কাস্টম স্কিনে চলবে। এছাড়াও এদের অন্যান্য ফিচারের মধ্যে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়েল সিম সাপোর্ট, 5G, ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই ৫, ব্লুটুথ ৫.১, ৩.৫ মিমি হেডফোন জ্যাক ও ইউএসবি টাইপ সি পোর্ট।

Realme Q3i 5G এর স্পেসিফিকেশন

রিয়েলমি কিউ৩ আই ৫জি ফোনে পাওয়া যাবে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে। যার পিক্সেল রেজোলিউশন ২৪০০ x ১০৮০ পিক্সেল, রিফ্রেশ রেট ৯০ হার্টজ, টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্টজ, স্ক্রিন টু বডি রেশিও ৯০.৫ শতাংশ এবং সর্বোচ্চ ব্রাইটনেস ৬০০ নিটস। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। এই ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে DRE(Dynamic RAM Expansion) টেকনোলজি সাপোর্ট করবে, যা স্টোরেজ কে ভার্চুয়াল র‌্যামে পরিণত করবে (৩ জিবি)।

Realme Q3i 5G
Realme Q3i 5G

ক্যামেরার কথা বললে এই ফোনের পিছনে তিনটি সেন্সর রয়েছে। যার প্রাইমারি সেন্সর এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ব্ল্যাক এন্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। Realme Q3i এর সামনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা বর্তমান।

ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এর সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ কাস্টম স্কিনে চলবে। সিকিউরিটির জন্য এখানে পাওয়া যাবে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন