Realme Q3 সিরিজে থাকবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ডাইমেনসিটি ১১০০ প্রসেসর

Realme Q3 series specifications confirmed 120hz refresh rate dimensity 1100 soc launch 22 april

আগামী পরশু অর্থাৎ ২২শে এপ্রিল ভারতের বাজারে পা রাখছে নতুন Realme 8 5G স্মার্টফোন। এদিকে, সমস্ত জল্পনা-কল্পনাকে সত্যি করে গতকালই Realme আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে, সংস্থাটি ওই একই দিনে চীনে Realme Q3 সিরিজের স্মার্টফোন লঞ্চ করবে। এই Q3 সিরিজের অধীনে ঠিক কটি নতুন মডেল আসবে তা এখনো পর্যন্ত জনপ্রিয় সংস্থাটি নিশ্চিত করেনি। তবে কিছুদিন আগে TENAA সার্টিফিকেশন সাইটে একটি নতুন Realme স্মার্টফোন দেখা গেছে যা সম্ভবত এই Q3 সিরিজের Pro মডেল হতে পারে। এমনকি গতকাল Geekbench বেঞ্চমার্ক সাইটেও ডিভাইসটি পরিলক্ষিত হয়েছে, যেখানে এটির হার্ডওয়্যার স্পেসিফিকেশনটি সবার সামনে এসেছে। আবার Realme নিজেও সামাজিক যোগাযোগ মাধ্যম Weibo-তে জানিয়েছে যে, আসন্ন Realme Q3 সিরিজের একটি স্মার্টফোনে (সম্ভবত Realme Q3 Pro-তেই) ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে দেবে এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ এসওসি চিপসেট থাকবে।

এক্ষেত্রে, Realme Q3 Pro ডিভাইসটি গিকবেঞ্চে RMX2205 মডেল নম্বরসহ উপলব্ধ হয়েছিল, যেখানে ডিভাইসটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসরের পাশাপাশি ৮ জিবি র‌্যাম থাকার কথা বলা হয়েছে। এছাড়া ফোনটিতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক Realme UI 2.0 ওএস দেখা যেতে পারে।

অন্যদিকে, টিনা সার্টিফিকেশন সাইটে এই ফোনটি ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লেসহ তালিকাভুক্ত হয়েছে। যদিও ডিভাইসটিতে কী স্টোরেজ অপশন দেখা যাবে তা এখন পর্যন্ত জানা যায়নি। তবে আশা করা যায় হ্যান্ডসেটটির ৬৪ জিবি ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজসহ শিপিং হবে। তাছাড়া Realme Q3 Pro-তে ৪,৪০০ এমএএইচ ব্যাটারি থাকবে এবং এটির পরিমাপ ১৫৮.৫×৭৩.৩×৮.৪ মিলিমিটার হবে বলে আন্দাজ করা হচ্ছে। ক্যামেরার ফিচারের কথা বললে, স্মার্টফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে; তবে এতে কী সেন্সর থাকবে সেই বিষয়টি এখনো অস্পষ্ট।

প্রসঙ্গত, নির্মাতা সংস্থার সিএমও ইতিমধ্যেই নিশ্চিত করেছেন যে সিরিজের প্রো ফসফরোসেন্ট দিয়ে ‘Dare to Leap’ কথাটি ব্র্যান্ডিং হিসেবে লেখা থাকবে যা অন্ধকারেও জ্বলজ্বল করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন