Realme Q3s তাক লাগানো ফিচার সহ লঞ্চ হল, দাম দেখে নিন

Realme Q3s ফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম থাকছে ১,৪৯৯ ইউয়ান, যা প্রায় ১৭,৫০০ টাকার সমান।

realme-q3s-launched-price-yuan-1499-with-144hz-refresh-rate-specifications-availability

Realme আজ তাদের দেশীয় মার্কেটে Realme GT Neo 2T এর সাথে Realme Q3s লঞ্চ করেছে। কিউ সিরিজের এই মিড রেঞ্জ স্মার্টফোনের মুখ্য বিশেষত্বের মধ্যে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি চিপসেট, ১৪৪ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে প্যানেল, ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। বর্তমানে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ কাস্টম স্কিনে রান করলেও, ভবিষ্যতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ আপডেট পাবে Realme Q3s। আসুন এই স্মার্টফোনের দাম ও যাবতীয় স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

Realme Q3s দাম ও লভ্যতা

রিয়েলমি কিউ৩এস স্মার্টফোন তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম থাকছে ১,৪৯৯ ইউয়ান, যা প্রায় ১৭,৫০০ টাকার সমান। আর, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১,৫৯৯ ইউয়ান (প্রায় ১৮,৭০০ টাকা) এবং ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৪০০ টাকা) ধার্য করা হয়েছে। ফোনটি নেবুলা (পার্ল হোয়াইট) এবং নাইট স্কাই ব্লু (ব্লু) কালারে পাওয়া যাবে। ফোনটি চীনের বাইরে আসবে কিনা তা জানা যায়নি।

Realme Q3s স্পেসিফিকেশন

রিয়েলমি কিউ৩এস স্মার্টফোনে রয়েছে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪১২ পিক্সেল) LCD ডিসপ্লে। এই ডিসপ্লে, ১৪৪ হার্টজ ভ্যারিয়েবল বা অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট, ৬০০ নিট পিক ব্রাইটনেস, ৯৬% স্ক্রিন-টু-বডি রেশিও এবং এইচডিআর ১০ টেকনোলজি সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এই ফোনে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই চিপসেট কার্যত ফ্ল্যাগশিপ-লেভেলের পারফরম্যান্স অফার করবে বলে দাবি করা হয়েছে। রিয়েলমি কিউ৩এস অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ কাস্টম স্কিনে রান করবে। স্টোরেজের কথা বললে, এতে পাওয়া যাবে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত রম। এছাড়া, সিকিউরিটির জন্য এতে দেওয়া হয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফটোগ্রাফির জন্য Realme Q3s ফোনের পিছনে তিনটি ক্যামেরা উপস্থিত। এগুলি হলো, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোট্রেট লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। রিয়ার ক্যামেরায় এআই সিন রিকগনিশন, এআই বিউটি ফিল্টার এবং এআই এনহ্যান্সড নাইট মোড সাপোর্ট করবে। আবার ডিসপ্লের উপরিভাগে থাকছে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার।

এবার আসা যাক পাওয়ার ব্যাকআপের প্রসঙ্গে। এতে, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এই ফোনের সঙ্গে ৩০ ওয়াট চার্জার পাওয়া যাবে, তবে ৩.৫ মিমি হেডফোন কিন্তু রিটেল বক্সে সামিল থাকছে না। Realme Q3s ফোনের পরিমাপ ১৬৪.৪x৭৫.৮x৮.৫ মিমি এবং ওজন ১৯৯ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।