Realme Q3t ভার্চুয়াল র‌্যাম ও 144Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে সহ লঞ্চ হল, দাম সাধ্যের মধ্যে

রিয়েলমি কিউ৩টি-এর দাম রাখা হয়েছে ২,০৯৯ ইউয়ান, যা প্রায় ২৪,৩৪৯ টাকার সমান

realme-q3t-launched-price-yuan-2099-with-144hz-display-specifications-features

গত মাসে Realme Q3s লঞ্চ করার পর এখন চুপিচুপি সেই Q সিরিজেরই আর একটি মডেল বাজারে নিয়ে এল রিয়েলমি। নতুন স্মার্টফোনটির নাম Realme Q3t। ডিভাইসটির সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্য হল ক্লাউড প্রযুক্তি। Realme Q3t একটি পুরোদস্তুর ক্লাউড মোবাইল ফোন। অর্থাৎ অনলাইনে ক্লাউড অ্যাপ্লিকেশন, ক্লাউড গেম, ক্লাউড ভিডিও অ্যাক্সেস করতে পারবেন ব্যবহারকারীরা, স্টোরেজের উপর চাপ না বাড়িয়েই। এছাড়া এই ফোনে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ও ফুল এইচডি প্লাস ডিসপ্লে।

রিয়েলমি কিউ৩টি দাম ও লভ্যতা (Realme Q3t price & availability)

রিয়েলমি কিউ৩টি-এর দাম রাখা হয়েছে ২,০৯৯ ইউয়ান, যা টাকার অঙ্কে প্রায় ২৪,৩৪৯ টাকা। এটি নেবুলা এবং নাইট স্কাই ব্লু রঙে পাওয়া যাবে। রিয়েলমি কিউ সিরিজের ফোনগুলি সাধারণত চীনের বাইরে ছাড়া হয়নি। তবে রিয়েলমি কিউ৩টি রিব্র্যান্ডেড করে অন্য নামে বিশ্বের বিভিন্ন প্রান্তে লঞ্চ করা হতে পারে।

রিয়েলমি কিউ৩টি স্পেসিফিকেশন ও ফিচার (Realme Q3t specifications & features)

রিয়েলমি কিউ৩টি-এর ৬.৬ ইঞ্চি ১৪৪ হার্টজ এলসিডি ডিসপ্লে প্যানেল ফুল-এইচডি+ রেজোলিউশন, ৬০০ নিটস ব্রাইটনেস, ৯০.৮% স্ক্রিন টু বডি রেশিও অফার করে। সেল্ফি ও ভিডিও কলের জন্য ফোনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ও পিছনে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি + ২ মেগাপিক্সেল ডেপ্থ + ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা দেওয়া হয়েছে।

স্ন্যাপড্রাগন ৭৭৮জি (Snapdragon 778G) প্রসেসরের সাথে এসেছে Realme Q3t। এটি সিঙ্গেল স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ – ৮ জিবি LPDDR4x র‌্যাম ও ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ৷ ফোনের স্টোরেজের ৫ জিবি পর্যন্ত অব্যবহৃত অংশকে ভার্চুয়াল র‌্যামে পরিণত করা যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০-এ রান করবে।

Realme Q3t-র ব্যাটারি ৫,০০০ এমএএইচ। এটি ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে ডুয়েল সিম, ফাইভ-জি, ব্লুটুথ ৫.১, ওয়াই-ফাই, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷