কেমন দেখতে হবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের Realme Race? সামনে এল ছবি

realme-race-aka-koi-image-leaked-here-it-may-look-like

২০২০ সালের শেষ দিক থেকেই চর্চায় রয়েছে Realme-র প্রিমিয়াম স্মার্টফোন ‘Koi’ যার কোডনাম Realme Race। ডিভাইসটির লঞ্চ সম্পর্কে এখনও পর্যন্ত কোনো নির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি, তবে গুজব রয়েছে যে এই ফোনটিতে সদ্য চালু হওয়া কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট ব্যবহার করা হবে। এক্ষেত্রে সংস্থাটি Realme Race কোডনেমের ফোনটি এক্ষুনি বাজারে আনার জন্য প্রস্তুত না হলেও, ইতিমধ্যে কিছু লাইভ ফটো ইন্টারনেটে প্রকাশিত হয়েছে যা এই ফোনটির সাথে সম্পর্কযুক্ত বলে দাবি করা হচ্ছে। কী আছে ওই ছবিতে? আসুন জেনে নিই।

ফাঁস হওয়া লাইভ ছবিগুলিতে রিয়েলমি রেস ফোনটির ব্যাক প্যানেলের ডিজাইন প্রকাশিত হয়েছে যা কিছুটা হলেও আমাদের পরিচিত। এক্ষেত্রে ফোনটির পেছনে তিনটি বড় ক্যামেরা লেন্সসহ একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা সেটআপ দেখা যাচ্ছে। একটু ভালো করে দেখলে ক্যামেরা মডিউল‌ের পাশে একটি এলইডি ফ্ল্যাশও দেখতে পাওয়া যাবে। দেখে মনে হচ্ছে ফোনটিতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারী ক্যামেরা সেন্সর রয়েছে। এছাড়া, প্যানেলের চকচকে ফিনিস এবং “ডেয়ার টু লিপ” লেখা স্ট্যাম্পটিও চোখ এড়ায় না।

ছবি –Myfixguide

অন্যান্য ফিচারের কথা বললে, একাধিক সূত্র দাবি করেছে যে রিয়েলমির এই হ্যান্ডসেটটি ৪,০০০ এমএএইচ ব্যাটারিসহ আসবে। সেক্ষেত্রে, এতে ১২৫ ওয়াট আল্ট্রা-ডার্ট ফাস্ট চার্জিং টেকনোলজি থাকতে পারে, যার সাহায্যে ফোনটির ব্যাটারি কেবল ৫ মিনিটের মধ্যে ৪১% পর্যন্ত এবং ২০ মিনিটের মধ্যে সম্পূর্ণ চার্জ হয়ে যাবে।

আগেই বলেছি, রিয়েলমে রেস কবে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হবে তা এখনও অবধি জানা যায়নি। ফলে, এই প্রিমিয়াম ফোনটির জন্য আগ্রহীদের যে আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে – সে কথা নিশ্চিত! যদিও ব্র্যান্ডের সবচেয়ে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী Xiaomi, অন্যান্য সমস্ত ব্র্যান্ডকে বুড়ো আঙুল দেখিয়ে সবার আগে স্ন্যাপড্রাগন ৮৮৮-চালিত স্মার্টফোন সিরিজ Mi 11 বাজারে এনেছে। তাছাড়া, চলতি বছরে Asus, Lenovo, Oppo, Vivo, LG, Motorola, Nubia-র মত কয়েকটি কোম্পানিও এই লেটেস্ট চিপসেট চালিত ফোন লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে।