অপেক্ষার অবসান, জেনে নিন স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের Realme Race কবে আসছে

realme-race-launching-after-spring-festival-in-china-with-snapdragon-888-soc

Realme Race কোডনেমের স্মার্টফোনটিকে ঘিরে নিয়ে চর্চার শেষ নেই। গতবছর কোয়ালকম তাদের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের ঘোষণা করতেই এই ফোনটির কথা শোনা গিয়েছিল। এরপর রিয়েলমি রেস কে গিকবেঞ্চ সহ বিভিন্ন সার্টিফিকেশন সাইটেও দেখা যায়। তবে ফোনটি ঠিক কি নামে এবং কবে লঞ্চ হবে সে নিয়ে কেউ কিছু বলতে পারিনি। কিন্তু আজ রিয়েলমির কমিউনিকেশন ডিরেক্টর Song Qi Arc জানিয়েছেন চীনের নিউ ইয়ার ইভেন্টের পরই Realme Race বাজারে পা রাখতে চলেছে।

Song Qi Arc তার উইবো পোস্টে লিখেছেন, একটি বিশেষ নামের ফোন স্প্রিং ফেস্টিভ্যালের পর লঞ্চ হতে চলেছে। জানিয়ে রাখি চীনে ১২ ফেব্রুয়ারি এই উৎসব অনুষ্ঠিত হয়। তিনি যদিও পোস্টে ফোনের নাম বলেননি, তবে একে মাস্টারপিস বলে অভিহিত করেছেন। এর আগে রিয়েলমি চায়নার প্রেসিডেন্ট Xu Qi Chase ইঙ্গিত দিয়েছিলেন, Realme Race বছরের প্রথম কোয়ার্টারে আসবে। ফলে Song Qi Arc যে তার পোস্টে এই ফোনের কথাই বলছেন তা আলাদা করে বলে দিতে হয়না।

ছবি ক্রেডিট – Weibo

গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল, রিয়েলমি রেস ফোনটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ আসবে। আবার এতে থাকবে ১২ জিবি পর্যন্ত র‌্যাম। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে অ্যান্ড্রয়েড ১১। এদিকে একজন চীনা টিপ্সটার দাবি করেছিলেন  Realme Race ফোনের দাম হবে ৩,০০০ ইউয়ান এর কাছাকাছি, যা প্রায় ৩৩,৮০০ টাকার সমান। ফোনটি ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজের সাথে আসবে।

অন্যদিকে জল্পনা চলছে Realme Race এর সাথে Pro ভ্যারিয়েন্ট লঞ্চ হতে পারে। এই ফোনে ১৬০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৮ ইঞ্চির ফুল এইচডি (১,৪৪০×৩,২০০ পিক্সেল) ওলেড ডিসপ্লে থাকতে পারে। আবার এতে ব্যবহার করা হতে পারে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক Realme UI 2.0 কাস্টম স্কিনে চলবে। আবার এতে থাকতে পারে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি, যার সাথে ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন