Realme Race সিরিজের প্রথম ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর

এই মাসের গোড়ার দিকে ভার্চুয়ালি অনুষ্ঠিত হওয়া Qualcomm Snapdragon Tech Summit 2020-তে কোয়ালকম তার সবচেয়ে শক্তিশালী এসওসি (সিস্টেম অন চিপ) স্ন্যাপড্রাগন৮৮৮-এর ঘোষণা করেছিল। এরপরেই বেশ কিছু স্মার্টফোন নির্মাতা এই চিপসেটের সাথে তাদের পরবর্তী ফ্লাগশিপ ফোন লঞ্চ করবে বলে জানায়। এদের মধ্যে অন্যতম ছিল Realme৷ চীনা স্মার্টফোন কোম্পানিটির Race নামের একটি ফোনের রেন্ডার ও অ্যাবাউট ফোন পেজের স্ক্রিনসট তখন অনলাইনেও ফাঁস হয়েছিল। বলা হচ্ছিল, এটি রিয়েলমির প্রথম ফোন হবে যা স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে আসবে। তবে এবার জানা গেল Race রিয়েলমির শুধুমাত্র একটি ফোনের নাম নয়, বরং Race সিরিজের অংশ হিসেবে রিয়েলমি পরবর্তীতে একাধিক ফোন আনবে।

রিয়েলমির সিএমও Xu Qi Chase উইবোতে পোস্ট করে স্পষ্টত বলেছেন, Race শুধুমাত্র একটি কোডনেম। এটি রিয়েলমির নতুন একটি সিরিজের নাম৷ অর্থাৎ Race Series-এর অধীনে Realme ভবিষ্যতে আরও ফোন লঞ্চ করবে। এই সিরিজের প্রথম ফোনটি স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেটে চলবে।

এরই পাশাপাশি Realme-র নতুন Race সিরিজের ফোন বলে দাবি করে একটি ফোনের রেন্ডার উইবোতে শেয়ার করা হয়েছে। রেন্ডারে ফোনটিকে ট্রিপল ক্যামেরা সেটআপের সাথে দেখা গেছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেলের। ফোনটির সামনের দিকের ছবি অবশ্য রেন্ডারে পাওয়া যায় নি। তাই এখনই ডিসপ্লের ডিজাইনের ওপর মন্তব্য করা একেবারেই অসম্ভব। তবে ব্যাক প্যানেলের ডিজাইন দেখে বলা যায়, এটি রিয়েলমির আপকামিং Race লাইনআপের কোনো স্পেশাল এডিশন ফোন হিসেবে লঞ্চ করা হবে।

আগেই বলেছি, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে রিয়েলমি ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করার পরিকল্পনা জানানোর পরেই Race নামের একটি ফোনের অ্যাবাউট ফোন পেজের স্ক্রিনসট অনলাইনে ফাঁস হয়েছিল। স্ক্রিনশট অনুযায়ী এই ফোনে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ থাকবে। এটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ তে চলবে। আশা করা যায়, রিয়েলমির Race সিরিজের ফোন সর্ম্পকিত আরও তথ্য শীঘ্রই আমাদের সামনে আসবে।