ভারতেও লঞ্চ হতে পারে Realme Race, জল্পনা বাড়িয়ে দেখা গেল সার্টিফিকেশন সাইটে

realme-race-spotted-on-bis-may-launch-in-india.jpg

গতবছরের শেষের দিকে প্রথমবার জানা গিয়েছিল Realme, Race কোডনেমের একটি ফোনের ওপর কাজ করছে, যাতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। সম্প্রতি রিয়েলমির তরফেও জানানো হয়েছে চীনের স্প্রিং ফেস্টিভ্যালের পর (১২ ফেব্রুয়ারি) ঘরেলু মার্কেটে পা রাখবে রেস। তবে চীন ছাড়াও এই ফোনটি ভারতে লঞ্চ হতে পারে। আসলে RMX2202 মডেল নম্বরের সাথে Realme Race সদ্য ভারতের BIS সার্টিফিকেশন লাভ করেছে।

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সাইট থেকে যদিও এই ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানা যায়নি। তবে ফোনটি যে ভারতে লঞ্চ হতে পারে সে ব্যাপারে অনেকটাই নিশ্চিত হওয়া গেছে। এদিকে অন্যান্য সার্টিফিকেশন সাইটের মত এখানেও Realme Race কোডনেমের ফোনটির আসল নাম কি হতে পারে তা উল্লেখ ছিল না।

এর আগে TENAA সার্টিফিকেশন থেকে জানা গিয়েছিল, রিয়েলমি রেস ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে থাকবে। আবার সিকিউরিটির জন্য থাকবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে এলইডি ফ্ল্যাশ সহ আয়তকার কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হতে পারে, যার প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল।

এছাড়াও এই ফোনে ১২ জিবি পর্যন্ত র‌্যাম, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ও অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ স্কিন থাকতে পারে। কিছুদিন আগে জানা গিয়েছিল Realme Race ফোনের দাম হবে ৩,০০০ ইউয়ান এর কাছাকাছি, যা প্রায় ৩৩,৮০০ টাকার সমান।

তবে শুধু রিয়েলমি রেস নয়, সংস্থাটি এর প্রো ভ্যারিয়েন্টও লঞ্চ করবে বলে কয়েকজন টিপ্সটার দাবি করেছেন। এই ফোনে ১৬০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৮ ইঞ্চির ফুল এইচডি (১,৪৪০×৩,২০০ পিক্সেল) ওলেড ডিসপ্লে থাকতে পারে। এই ফোনেও ব্যবহার করা হতে পারে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। আবার এতে থাকতে পারে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি, যার সাথে ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। তবে Realme Race Pro ভারতে আসবে না বলেই মনে হয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology