আসছে Realme Q সিরিজের নতুন ফোন, 5G সাপোর্টের সাথে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা

realme-rmx2117-spotted-on-tenaa-with-specifications-may-come-as-realme-q

গতবছর রিয়েলমি চীনে তাদের Q সিরিজের একটি স্মার্টফোন লঞ্চ করেছিল। যে ফোনটি আসলে ভারতে লঞ্চ হওয়া Realme 5 Pro এর রিব্রান্ডেড ভার্সন ছিল। তবে মনে হচ্ছে Realme এবার Q সিরিজের নতুন একটি ফোন আনার পরিকল্পনা নিয়েছে। আসলে আজ চীনের সার্টিফিকেশন সাইট TENAA তে RMX2117 মডেল নম্বরের সাথে রিয়েলমি একটি ফোনকে দেখা গেছে। এই ফোনটিকেই রিয়েলমি কিউ সিরিজের নতুন ফোন হবে বলে মনে করা হচ্ছে। যদিও ফোনটির নাম এখনও জানা যায়নি, তবে টিনা তে ফোনটির প্রায় সম্পূর্ণ স্পেসিফিকেশন জানা গেছে।

Realme RMX2117 এর স্পেসিফিকেশন

সার্টিফিকেশন সাইট অনুযায়ী, রিয়েলমি আরএমএক্স২১১৭ ফোনে 5G কানেক্টিভিটি থাকবে। আবার এই ফোনে ২.৪ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর দেওয়া হবে। এতে ৪/৬/৮ জিবি র‌্যাম এবং ৬৪/১২৮/২৫৬ জিবি স্টোরেজ থাকবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

আবার এই ফোনে থাকবে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এর আসপেক্ট রেশিও হবে ২০:৯ এবং রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল। এতে ৪,৯০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড হবে। এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকতে পারে। ফোনটির ওজন হবে ১৯৪ গ্রাম। এটি সিলভার, ব্লু, ব্ল্যাক ও গ্রে কালারে বাজারে আসবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে থাকবে ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও থাকতে পারে ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে।