5G সাপোর্টের সাথে আসবে Realme RMX3093, নাম হতে পারে Realme 8 Pro

realme-rmx3093-spotted-on-geekbench-with-dimensity-720-chipset-and-8gb-ram

স্মার্টফোন কোম্পানিগুলি নতুন বছরের শুরুতেই একাধিক স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে। এই কোম্পানিগুলির মধ্যে অন্যতম চীনের Realme। সম্প্রতি কোম্পানির দুটি ফোনকে ঘিরে স্মার্টফোন মার্কেটে জোর চর্চা চলছে, যাদের মডেল নম্বর হল RMX3092 এবং RMX3093। যদিও ফোন দুটির নাম এখনও নিশ্চিত নয়, তবে অনেক টিপ্সটার দাবি করছেন এই দুটি ফোন Realme 8 ও Realme 8 Pro নামে বাজারে আসতে পারে।

ইতিমধ্যেই এই দুই ফোনকে 3C সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। এমনকি RMX3092 ফোনটিকে ভারতের BIS ও বেঞ্চমার্ক সাইট Geekbench এও স্পট করা হয়। এবার Realme RMX3093 কে গিকবেঞ্চে দেখা গেল। যেখান থেকে ফোনটির প্রসেসর, র‌্যাম ও অপারেটিং সিস্টেম সম্পর্কে জানা গেছে।

গিকবেঞ্চ অনুযায়ী, রিয়েলমির এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম থাকবে। যদিও বিস্ময়ের কারণ এটাই যে ফোনটি ২০২১ সালে আসবে তবু অ্যান্ড্রয়েড ১১ নেই। আবার এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ প্রসেসর থাকবে। অর্থাৎ এটি একটি 5G ফোন হবে। আবার এই ফোনটি ৮ জিবি র‌্যাম সহ আসবে।

জানিয়ে রাখি Realme RMX3092 ফোনেও আমরা একই স্পেসিফিকেশন দেখেছিলাম। 3C থেকে এও জানা গিয়েছিল এই দুই ফোনে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং ফিচার থাকবে। তবে মনে করা হচ্ছে এদের মধ্যে ক্যামেরা ফিচার ও ডিসপ্লের পার্থক্য থাকতে পারে। এখন দেখার এই দুই ফোন রিয়েলমি ৮ ও ৮ প্রো নামে আসে কিনা। কারণ এটা স্পষ্ট যে ফোন দুটি একই সিরিজের হবে।