5G সাপোর্টের সাথে মিড রেঞ্জে লঞ্চ হবে Realme RMX3121

realme-rmx3121-key-specifications-leaked-via-tenaa-certifications

আগামী ৪ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হবে Realme X7 সিরিজ। এছাড়াও শোনা যাচ্ছে ওই মাসের শেষের দিকে Realme Narzo 30 সিরিজও বাজারে আসবে। আবার রিয়েলমির তরফে কিছুদিন আগে মিড রেঞ্জ 5G ফোন, X9 এর টিজার সামনে আনা হয়েছিল। ফলে এই ফোনটির উপরেও যে কোম্পানি কাজ করছে তা বলার অপেক্ষা রাখেনা। তবে এসবের মধ্যে Realme RMX3121 মডেল নম্বরের আরেকটি ফোন কে চীনের TENAA সার্টিফিকেশন সাইটে দেখা গেল। যেখান থেকে এই ফোনের স্পেসিফিকেশন জানা গেছে। যদিও ফোনের নাম সার্টিফিকেশন সাইটে উল্লেখ ছিল না, তবে মনে করা হচ্ছে এটি Realme Q সিরিজের ফোন হবে।

টিনা সার্টিফিকেশন অনুযায়ী, Realme RMX3121 ফোনে ওয়াটার ড্রপ নচ ডিজাইনের ৬.৫২ ইঞ্চি ডিসপ্লে থাকবে। আবার এটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসবে। এই ফোনের পিছনে দেওয়া হবে বর্গাকার ক্যামেরা মডিউল, যার মধ্যে তিনটি ক্যামেরা সেন্সর ও এলইডি ফ্ল্যাশ থাকবে। যদিও ক্যামেরাগুলি কত মেগাপিক্সেল হবে তা জানা যায়নি।

আবার এই ফোনটি ৪,৯৮০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনের অপারেটিং সিস্টেম হবে অ্যান্ড্রয়েড ১১। ফোনটি 5G রেডি হবে।

প্রসঙ্গত কিছুদিন আগে এক চীনা টিপ্সটার জানিয়েছিল, রিয়েলমি তাদের Q সিরিজের স্মার্টফোনের ওপর কাজ শুরু করেছে। যেটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসরের সাথে আসা 5G ফোন হবে। আবার এতে থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। এদিকে Realme RMX3121 মডেল নম্বরের ফোনেও প্রায় একই স্পেসিফিকেশন দেখা গেছে। ফলে মনে হচ্ছে টিপ্সটার এই ফোনের কথাই কিছুদিন আগে জানিয়েছিল। যদিও ফোনটির সঠিক নাম জানতে আমাদের কে আরও কিছু দিন অপেক্ষা করতে হবে।