Realme স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সুখবর, চলে এল স্মুথ স্ক্রলিং ফিচার

ইতিমধ্যে Realme XT, Realme X, Realme 5 Pro সহ কিছু ডিভাইস বিটা আপডেটে এই স্মুথ স্ক্রলিং ফিচারটি পেয়েছে।

realme-rolling-out-smooth-scrolling-features-what-is-it

অল্প সময়েই ইউজারদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে Realme। অপ্পো’র (Oppo) প্রাক্তন এই সাব-ব্র্যান্ডটি বর্তমানে Xiaomi, Vivo-র মতো অন্য চীনা ব্র্যান্ডগুলিকে বেশ টেক্কা দিচ্ছে। তবে এবার সংস্থাটি যে নতুন ফিচার আনতে চলেছে, তাতে ইউজাররা তো খুশি হবেনই, পাশাপাশি বাজারের অন্যান্য স্মার্টফোনগুলির জনপ্রিয়তা কিঞ্চিৎ কমে যেতে পারে। সম্প্রতি রিয়েলমি তার কাস্টম অ্যান্ড্রয়েড স্কিন Realme UI-তে “স্মুথ স্ক্রলিং” (Smooth Scrolling) নামে একটি নতুন ফিচার সম্পাদন করেছে, যা স্ক্রলিংয়ের সময় ডিভাইসের স্ক্রিনের ভিজুয়াল এফেক্ট বেশ স্মুথ এবং ফাস্ট করে তুলবে।

Realme Smooth Scrolling ফিচারের কয়েকটি স্ক্রিনশট এবং স্ক্রিন রেকর্ডিং শেয়ার করেছে রিয়েলমি। যেখানে দেখানো হয়েছে “স্মুথ স্ক্রলিং” ফিচার এনাবেল থাকলে স্ক্রিনে বেশ মসৃণ অ্যানিমেশন দেখা যাবে। XDA ডেভেলপাররা মনে করছেন, এই ফিচারটি আদতে কোনো সফ্টওয়্যার এম্যুলেটেড লিকুইড স্ক্রল অ্যানিমেশন হতে পারে যা ইউজাররা কোনো অ্যাপ স্ক্রোল করা শুরু করার সাথে সাথে কার্যকর হবে। এটি ফেসবুক বা টুইটারের মতো লম্বা স্ক্রল ফিডে ফাস্ট অ্যানিমেটেড এফেক্ট প্রদান করবে।

স্ক্রিনশট দেখে মনে হচ্ছে, স্মুথ স্ক্রলিং ফিচার এনাবেল করার জন্য ডিভাইসের সেটিংসে ‘রিয়েলমি ল্যাব’ সেকশনে একটি অপশন থাকবে। অর্থাৎ আপাতত এটি কোনো স্টেবল ফিচার হিসাবে উপলব্ধ হবেনা। ইউজারদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পেলে তবেই স্থায়ীভাবে এই ফিচারটি দেবে রিয়েলমি।

ইতিমধ্যে, Realme XT, Realme X, Realme X2, Realme X2 Pro, Realme X3, Realme X3 SuperZoom, Realme 3 Pro এবং Realme 5 Pro ডিভাইসগুলি বিটা আপডেটে এই স্মুথ স্ক্রলিং ফিচারটি পেয়েছে। সংস্থাটি তাদের ফোরামে বলেছে, খুব শিগগিরই Realme UI চালিত সমস্ত রিয়েলমি ডিভাইসের জন্য এই ফিচারটি উপলব্ধ হবে।