ভারতে আসছে রিয়েলমির প্রথম স্মার্ট TV, থাকবে ৪৩ ইঞ্চি ডিসপ্লে

চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি (Realme) নিজেদেরকে আর স্মার্টফোনের মধ্যে সীমাবদ্ধ রাখতে চায়না। তারা তাদের প্রোডাক্ট পোর্টফোলিও বাড়াতে চায়। কয়েকমাস আগে থেকেই শোনা যাচ্ছিলো Realme ভারতে স্মার্ট TV নিয়ে আসছে। কোম্পানির CEO মাধব শেঠ ও জানিয়েছিল যে ভারতে এই টিভি দ্বিতীয় কোয়ার্টারে আসবে। এবার এই টিভির কিছু ফিচার সামনে এল। জানা গেছে এই স্মার্ট টিভি গুগল অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে চলবে।

কয়েকসপ্তাহ আগে Realme TV কে ভারতীয় সার্টিফিকেশন সাইট BIS এ অন্তর্ভুক্ত করা হয়েছিল। ওয়েবসাইটে রিয়েলমি টিভি সম্পর্কে বেশ কিছু তথ্য ও পাওয়া গেছে। যেমন টিভির সাইজ হবে ৪৩ ইঞ্চি। BIS ওয়েবসাইটে রিয়েলমি টিভির মডেল নম্বর হল JSC55LSQL ।

Xiaomi Mi TV এর মত একেও বাজেট রেঞ্জে লঞ্চ করা হবে। ফলে দুই কোম্পানির মধ্যে আমরা ফের একবার প্রতিদ্বন্দ্বিতা দেখবো। রিয়েলমি একের পর এক শাওমির প্রতিটি প্রোডাক্ট কে টার্গেট করছে। এর আগে ভারতে ফিটনেস ব্যান্ড সেগমেন্টে শাওমি যথেষ্ট জনপ্রিয় ছিল। রিয়েলমি ও কিছুমাস আগে ফিটনেস ব্যান্ড নিয়ে আসে। এবার টিভি ও নিয়ে আসতে চলেছে।

এদিকে সার্টিফিকেশন সাইটে টিভিটির সাইজ ছাড়া আর কিছু জানা যায়নি। তবে আমাদের সোর্স টিম মারফত খবর এতে এলইডি প্যানেল দেওয়া হবে। Realme TV কে সর্বপ্রথম ভারতে লঞ্চ করা হবে। এতে Realme UI অ্যান্ড্রয়েড টিভি অপারেটিং সিস্টেম ব্যবহার করা হতে পারে। ভারতে গতবছর অনেক স্মার্টফোন কোম্পানি তাদের টিভি লঞ্চ করেছিল। এরমধ্যে OnePlus TV Q1, Q1 Pro, Nokia TV, Motorola TV গুলো বেশ জনপ্রিয়।