নতুন Realme ফ্ল্যাগশিপ ফোনে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসর

Realme Smartphone Series teased may come with Snapdragon 875 soc

সকালেই একটি রিপোর্টে জানা গিয়েছিল, কোয়ালকম তাদের স্ন্যাপড্রাগন ৮৭৫ চিপসেটে 5nm (৫ ন্যানো মিটার প্রসেস বেসড) প্রযুক্তি ব্যবহার করতে পারে এবং Xiaomi-র আসন্ন ফ্ল্যাগশিপ ফোন, Redmi K40 তে এই চিপসেট দেখা যাবে। তবে রেডমি ছাড়াও, চির প্রতিদ্বন্দ্বী Realme-র নতুন স্মার্টফোনেও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসর ব্যবহার করা হবে খবর সামনে এসেছে।

Realme-র ভাইস প্রেসিডেন্ট এবং গ্লোবাল মার্কেটিংয়ের প্রেসিডেন্ট শু কিউ চেজ (Xu Qi Chase), সম্প্রতি একটি নতুন রিয়েলমি সিরিজের টিজার প্রকাশ করেছেন। Weibo-তে শেয়ার করা এই টিজারে রিয়েলমির Q সিরিজ, V সিরিজ, এবং X সিরিজসহ কয়েকটি আসন্ন স্মার্টফোন লাইন আপের কথা বলা হয়েছে।

এই নতুন ডিভাইসগুলি কবে লঞ্চ হবে – সে বিষয়ে চেজ কোনো টাইমলাইন উল্লেখ করেননি, তবে তিনি জানিয়েছেন আসন্ন ফোনগুলিতে একটি ৫ ন্যানো মিটার প্রসেস বেসড ফ্ল্যাগশিপ চিপসেট ব্যবহার করা হবে। যেটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসর হতে পারে। যদিও চেজ প্রসেসরের নাম উল্লেখ করেননি। জানিয়ে রাখি এখনো অবধি অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনগুলির জন্য শক্তিশালী চিপসেটটি হল স্ন্যাপড্রাগন ৮৬৫+, যেটি ৭ ন্যানোমিটার প্রসেস বেসড।

এদিকে দিন কয়েক আগে OPPO জানিয়েছে তারা ‘S’ সিরিজটি বন্ধ করতে চলেছে। পরিবর্তে, Realme, এই ‘S’ সিরিজের অনুরূপ একটি নতুন স্মার্টফোন সিরিজ নিয়ে আসবে। কিন্তু এখনো পর্যন্ত এই সিরিজের কোনো অতিরিক্ত তথ্য বা অফিশিয়াল আপডেট পাওয়া যায়নি। জানিয়ে রাখি, OPPO, তাদের ‘S’ সিরিজে এখনো পর্যন্ত মাত্র দুটি ফোন লঞ্চ করেছে।