10,000 টাকার কমে 5G স্মার্টফোন আনছে Realme, কবে আসবে জানুন

realme-to-launch-5g-smartphone-under-rs-10000-in-2022

ভারতে 5G নেটওয়ার্কের ট্রায়াল অফিসিয়াল ভাবে শুরু হয়নি। কিন্তু মিড রেঞ্জের একটু ওপর থেকে প্রিমিয়াম সেগমেন্টের প্রত্যেকটি স্মার্টফোন এখন 5G সাপোর্টের সাথে লঞ্চ হতে দেখা যাচ্ছে। তবে মিড রেঞ্জ ছাড়াও ফোন উৎপাদনকারী সংস্থাগুলির লক্ষ্য, বাজেট সেগমেন্টে 5G ফোন লঞ্চ করে মার্কেটের একটা বড় অংশে ভাগ বসানো। আর এক্ষেত্রে Realme (রিয়েলমি) অগ্রণী ভূমিকা নিতে চলেছে। চাইনিজ স্মার্টফোন ব্র্যান্ডটি ইতিমধ্যেই একগুচ্ছ 5G ফোন নিয়ে ভারতে হাজির হয়েছে। কিন্তু এছাড়াও সংস্থাটি যে আরও 5G সাপোর্ট যুক্ত বাজেট ফোন লঞ্চের পরিকল্পনা করছে, তা আজ সামনে এল।

Realme-এর ভাইস প্রেসিডেন্টে এবং ভারত ও ইউরোপে Realme-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাধব শেঠ (Madhav Sheth) বলেছেন, Realme আগামী বছরের শেষের দিকে অর্থাৎ 2022 সালের মধ্যে 10,000 টাকা মূল্যের স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে।

গতকাল Realme 5G Global Summit-এর প্রথম এডিশনে পরিকল্পনাটি প্রকাশ করা হয়েছে। ওই ভার্চুয়াল ইভেন্টে Counterpoint Research (কাউন্টারপয়েন্ট রিসার্চ), GSMA Intelligence (জিএসএমএ ইন্টেলিজেন্স), Qualcomm (কোয়ালকম), এবং Realme (রিয়েলমি)-এর পদস্থ কর্তারা বিশ্বজুড়ে 5G বিকাশের উপায় নিয়ে আলোচনা করেছিলেন। সেইসঙ্গে স্মার্টফোন ইন্ডাস্ট্রিকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য Realme তার পরিকল্পনার একটি অর্ন্তদৃষ্টি দিয়েছিল।

10,000 টাকার মধ্যে 5G স্মার্টফোন লঞ্চের পরিকল্পনা Realme-এর জন্য উচ্চাভিলাষী বলে মনে হতে পারে। কিন্তু, সংস্থাটি যেহেতু 15,000 টাকার নিচে Realme 8 5G-এর মতো স্মার্টফোন বাজারে আনতে পেরেছে। তাতে Realme-এর দৌলতে সস্তা ফোনেও 5G অ্যাক্সেস করার স্বপ্ন খুব শীঘ্রই বাস্তবে পরিণত হবে বলেই ধরে নেওয়া যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷