নতুন বছরের শুরুতেই Buds Air 2 ইয়ারবাডের সাথে স্মার্ট বাল্ব আনছে Realme

realme-to-launch-buds-air-2-tws-and-bulb-in-q1-2021

স্মার্টফোন নির্মাতা Realme, মাত্র কয়েকদিন আগেই ভারতে তার ট্রু ওয়্যারলেস বা TWS ইয়ারবাড Buds Air Pro-এর একটি বিশেষ সংস্করণ লঞ্চ করেছে। কিন্তু এখানেই থেমে থাকছে না ব্র্যান্ডটি। সম্প্রতি রিয়েলমি নিশ্চিতভাবে জানিয়েছে যে, তারা খুব শিগগিরই এই ইয়ারবাডটির উত্তরসূরি বা সাকসেসর Realme Buds Air 2 বাজারে আনতে চলেছে। রিয়েলমি ইন্ডিয়ার সিইও মাধব শেঠ, জিএসমএরেনাকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছেন যে ২০২১ সালের প্রথম প্রান্তিকেই লঞ্চ করা হবে নতুন ট্রু ওয়্যারলেস ইয়ারবাড – Realme Buds Air 2।

তবে শুধু ইয়ারবাড নয় আগামী বছর ওই একই সময়ে ব্র্যান্ডটি নতুন স্মার্ট বাল্বও বাজারে আনবে বলে জানিয়েছে। সেক্ষেত্রে, এই বাল্বগুলি দেশের অন্যান্য IoT (ইন্টারনেট অফ থিংস) ডিভাইসের মতো Relame Link অ্যাপ্লিকেশনটির মাধ্যমে নিয়ন্ত্রিত হবে বলে – এমনটাই বলা হয়েছে।

এই বিষয়ে মাধব শেঠের বক্তব্য – ২০২১ বছরটি ব্র্যান্ডের AIoT বিভাগের জন্য আরও বেশি রোমাঞ্চকর বছর হতে চলেছে, কারণ সংস্থাটি আগামী বছর ১০০টিরও বেশি প্রোডাক্ট বাজারে আনার পরিকল্পনা করেছে। আসলে সংস্থাটি, ভারতের প্রযুক্তি ব্যবস্থায় আরও উন্নতি আনতে এবং এদেশে রিয়েলমি ইকোসিস্টেম গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে বলে জানা গেছে। ফলে, আসন্ন দিনগুলিতে গ্রাহকরা রিয়েলমির তরফে কিছু চমকপ্রদ প্রবর্তনও প্রত্যক্ষ করবেন বলে দাবি মাধবের।

এই প্রসঙ্গে মনে করিয়ে দিই, গত সপ্তাহেই Realme নতুন Watch S সিরিজ এবং Buds Air Pro Master Edition ভারতের বাজারে চালু করেছে। এই নতুন স্মার্টওয়াচ পোর্টফোলিওটিতে Realme Watch S, Watch S Pro ও Watch S Master Edition নামের তিনটি উইয়ারেবল ডিভাইস এনেছে রিয়েলমি, যার দাম শুরু ৪,৯৯৯ টাকা থেকে। অন্যদিকে, রিয়েলমি বাডস এয়ার প্রো মাস্টার এডিশন ইয়ারবাডটি অক্টোবরে লঞ্চ হওয়া রিয়েলমি বাডস এয়ার প্রো-এর আপগ্রেডেড ভার্সন যা একটানা ২৫ ঘন্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক দেবে। এই প্রোডাক্টটির দামও ৪,৯৯৯ টাকা রাখা হয়েছে।