বাজার কাঁপাতে 5G সাপোর্টের সাথে লঞ্চ হল Realme V15, দাম শুরু প্রায় ১৬ হাজার টাকা থেকে

realme-v15-with-dimensity-800u-soc-and-triple-rear-camera-launched-price-specifications

কয়েক সপ্তাহ ধরে বিভিন্ন তথ্য ফাঁস হওয়ার পর অবশেষে লঞ্চ হল Realme V15। এটি একটি মিড রেঞ্জ ফোন যেখানে 5G কানেক্টিভিটি বর্তমান। রিয়েলমি ভি১৫ আপাতত চীনে লঞ্চ হয়েছে। ফোনটি তিনটি কালারে পাওয়া যাবে, যার মধ্যে Koi’ নামে একটি স্পেশাল ভ্যারিয়েন্ট আছে। এই ভ্যারিয়েন্টের পিছনে DARE TO LEAP’ ট্যাগলাইন ব্যবহার করা হয়েছে। Realme V15 এর বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর, ৪,৩০০ ব্যাটারির সাথে ৫০ ওয়াট সুপারডার্ট চার্জিং ও পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইন।

Realme V15 এর দাম

রিয়েলমি ভি১৫ এর দাম শুরু হয়েছে ১,৩৯৯ ইউয়ান থেকে (১৫,৮৭০ টাকা)। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। এছাড়াও ফোনটির আরেকটি ভ্যারিয়েন্ট অর্থাৎ ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১,৯৯৯ ইউয়ান (২২,৭০০ টাকা)। ফোনটি ক্রিসেন্ট সিলভার, কই এবং মিরর লেক ব্লু কালারে পাওয়া যাবে। আগামী ১৪ জানুয়ারি থেকে ফোনটির সেল শুরু হবে।

Realme V15 এর স্পেসিফিকেশন

রিয়েলমি ভি১৫ ফোনটি ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে সহ এসেছে। এর পিক্সেল রেজোলিউশন ১০৮০ x ২৪০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯, ব্রাইটনেস ৬০০ নিটস এবং কনট্রাস্ট রেশিও ১০০০০০০:১। আবার ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৯০.৮ শতাংশ। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে এফ/২.৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ ইউ প্রসেসর। যার সাথে আছে মালি জি৫৭ জিপিইউ। আবার এতে ৮ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4X) ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ (UFS 2.1) আছে। এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

Realme V15 ফোনের ক্যামেরার কথা বললে, এতে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল (এফ/১.৮ অ্যাপারচার)। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হল ১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স (এফ/২.৩ অ্যাপারচার) ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ (এফ/২.৭ অ্যাপারচার)। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই ১.০ ইন্টারফেসের সাথে এসেছে। যদিও শীঘ্রই এতে রিয়েলমি ইউআই ২.০ আপডেট আসবে।

পাওয়ারের জন্য এতে ৪,২২০ এমএএইচ ব্যাটারি আছে, যেটির টিপিক্যাল ক্যাপাসিটি ৪,৩১০ এমএএইচ। এর সাথে ৫০ ওয়াট সুপারডার্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। আবার এতে Dirac এইচডি সাউন্ড সাপোর্ট করে।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.