লঞ্চ হল সবচেয়ে সস্তা 5G ফোন Realme V3, পাবেন পাওয়ারফুল ব্যাটারি ও ট্রিপল রিয়ার ক্যামেরা

Realme V3 5G launched with Dimensity 720 soc price specifications

স্মার্টফোন কোম্পানি রিয়েলমি আজ চীনে একটি লঞ্চ ইভেন্টে তিনটি 5G ফোন লঞ্চ করেছে। এই তিনটি ফোন হল Realme X7 ও Realme X7 Pro Realme V3। আগের পোস্টে আমরা রিয়েলমি এক্স৭ ও এক্স৭ প্রো সম্পর্কে জানিয়েছি। এই পোস্টে রিয়েলমি ভি৩ এর বিষয়ে বলবো। এই ফোনটি হল রিয়েলমি সবচেয়ে সস্তা 5G ফোন। এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ডাইমেনসিটি ৭২০ প্রসেসর ও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। রিয়েলমি ভি৩ কে ভারত সহ অন্যান্য ৪জি প্রাধান্য দেশেও লঞ্চ করার সম্ভাবনা প্রবল।

Realme V3 দাম:

চীনে রিয়েলমি ভি৩ তিনটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১০,৬৮০ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম যথাক্রমে প্রায় ১৪,৯৬০ টাকা ও ১৭,১০০ টাকা। ফোনটি সি ব্লু ও মুনলাইট হোয়াইট কালারে পাওয়া যাবে।

Realme V3 স্পেসিফিকেশন:

রিয়েলমি ভি৩ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস এলসিডি প্যানেল আছে। মিনি ড্রপ নচ ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ৭২০x১৬০০ পিক্সেল ও আসপেক্ট রেশিও ২০:৯। এর স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৭ শতাংশ। এই ফোনে অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই চিপসেটের ক্লক স্পিড ২.০ গিগাহার্টজ। সাথে পাবেন ৮ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.১ স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Realme V3 ফোনে পাবেন ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও আছে ৪ সেমি ফোকাল লেংথ সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। রিয়ার ক্যামেরা দিয়ে সুপার নাইট সিন, প্রোফেশনাল মোড, প্যানোরামা, এআই সিন রিকোগনিশন, ১২০ এফপিএস ৭২০ পি স্লো-মোশন ভিডিও এবং ৬০ এফপিএস ১০৮০ পি ভিডিও রেকর্ড করা যাবে।

সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। এই ক্যামেরা দিয়ে পোর্ট্রেট ব্লার, টাইম ল্যাপ্স ফটোগ্রাফি, প্যানোরামা, ফেস রিকোগনিশন, এইচডিআর, এবং ৩০ এফপিএস ১০৮০ পি ভিডিও রেকর্ড করা যাবে। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই পাবেন।