আগামীকাল লঞ্চ হতে পারে সবচেয়ে সস্তা 5G ফোন Realme V3

Realme V3 cheapest 5g smartphone may launch tomorrow

চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি আগামীকাল লঞ্চ করতে চলেছে Realme X7 সিরিজ। এই সিরিজ সম্পর্কে ইতিমধ্যেই বেশ কিছু তথ্য সামনে এসেছে। জানা গেছে এই সিরিজে দুটি ফোন থাকবে Realme X7 এবং Realme X7 Pro। এই সিরিজে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর থাকতে পারে। যদিও কোম্পানির তরফে রিয়েলমি এক্স৭ সিরিজের কোনো স্পেসিফিকেশন জানানো হয়নি। এদিকে একজন টিপ্সটার দাবি করেছেন যে আগামীকাল দুটি নয়, রিয়েলমি তিনটি স্মার্টফোন লঞ্চ করবে। যার মধ্যে একটি মিডিয়াটেক এর ৫জি প্রসেসরের সাথে আসবে।

Digital Chat Station আজ একটি পোস্টে জানিয়েছে, রিয়েলমি আগামীকাল একটি সস্তা MediaTek এর 5G প্রসেসরের ফোন লঞ্চ করতে পারে। যার দাম হবে ১,০০০ ইউয়ানের (প্রায় ১০,৭০০ টাকা) কম। এই ফোনের নাম হতে পারে Realme V3। প্রসঙ্গত কিছুদিন আগেই চীনা সার্টিফিকেশন সাইট TENAA তে তিনটি রিয়েলমি ফোনকে RMX2176, RMX2121 এবং RMX2200 / RMX2201 মডেল নম্বর সহ দেখা গিয়েছিল।

এরমধ্যে আরএমএক্স ২১২১ মডেলের নাম জানা গেছে Realme X7 Pro। আবার Realme X7 এর মডেল নম্বর আরএমএক্স ২১৭৬। তবে আরএমএক্স ২২০০/২২০১ মডেল নম্বরের সাথে কোন ফোন আসবে তা জানা যায়নি। হয়তো এই ফোনটি হবে রিয়েলমি ভি৩।

RMX2200 / RMX2201 এর স্পেসিফিকেশন:

টিনা ওয়েবসাইট থেকে জানা গেছে, আরএমএক্স ২২০০/২২০১ মডেলে অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০জি ৫জি প্রসেসর থাকবে। এই চিপসেটের ক্লক স্পিড ২.০ গিগাহার্টজ। এতে ৬.৫২ ইঞ্চি আইপিএস এলসিডি স্ক্রিন থাকবে। যার রেজুলেশন হবে এইচডি প্লাস। ফোনটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৮৯০ এমএএইচ ব্যাটারিরি সাথে লঞ্চ হবে।

এই ফোনের পিছনে থাকবে ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা হবে ১৩ মেগাপিক্সেল। এছাড়াও ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর দেওয়া হবে। আবার ফোনটির সামনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। এতে ৪ জিবি/ ৬ জিবি/ ৮ জিবি র‌্যাম ও ৬৪ জিবি/ ১২৮ জিবি স্টোরেজ বিকল্প থাকবে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে থাকবে অ্যন্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই। ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।