২৭ জুলাই লঞ্চ হবে 5G ফোন Realme V5, ফাঁস হল ক্যামেরা সহ অন্যান্য স্পেসিফিকেশন

ভারতে আসার কিছুদিনের মধ্যেই চীনের স্মার্টফোন কোম্পানি রিয়েলমি ভারতীয় বাজারে নিজের একটি ভালো জায়গা তৈরি করে নিয়েছে। অন্যান্য চীনের ব্র্যান্ডগুলোর মতই, রিয়েলমি স্মার্টফোনেও পাওয়া যায় কম দামের মধ্যে অত্যন্ত ভালো স্পেসিফিকেশন। আজই কোম্পানিটি ভারতে Realme 6i লঞ্চ করেছে। এবার কোম্পানিটি লঞ্চ করতে চলেছে তাদের নতুন স্মার্টফোন Realme V5।

রিয়েলমি এর এই নতুন ৫জি স্মার্ট ফোন, গত সপ্তাহে বেঞ্চমারকিং সাইটে দেখা গিয়েছিল। সেখানেই এর বেশ কিছু ফিচার ফাঁস হয়ে যায়। আজ এই ফোনের লঞ্চ ডেট ও জানা গেল। Realme V5 5G আগামী ২৭ জুলাই চীনের বাজারে লঞ্চ হবে। যদিও অন্য মার্কেটে এই স্মার্টফোন কবে লঞ্চ হবে সে বিষয়ে কোম্পানির তরফে কোনো ঘোষণা করা হয়নি।

চীনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট WEIBO তে এই স্মার্টফোনের একটি টিজার পোস্ট করা হয়েছে, যেখানে জানা গিয়েছে যে, Realme V5 একটি মিড রেঞ্জের ৫জি স্মার্টফোন হতে চলেছে। এখানে আমরা জানতে পেরেছি যে আগামী ২৭ জুলাই চীনের মার্কেটে এই স্মার্টফোন লঞ্চ হবে। এছাড়াও কিছু স্পেসিফিকেশনের ব্যাপারে আমরা জানতে পেরেছি এই টিজারে। রিয়েলমি র এই নতুন স্মার্টফোন Realme V5 এর ব্যাক প্যানেলে পাওয়া যাবে এলইডি ফ্ল্যাশ এবং এল – আকৃতির কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ।

কদিন আগেই বেঞ্চমারকিং ওয়েবসাইট TENAA তে রিয়েলমির দুটি ফোনকে মডেল নম্বর RMX2111 এবং RMX2112 সহ দেখা গিয়েছিল। এই দুটি ফোনের একটি হবে রিয়েলমি ভি৫ ৫জি। জানা গেছে এই নতুন REALME V5 5G লঞ্চ করা হবে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে।এই স্মার্টফোনেব্যবহার করা হবে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৮০০ অথবাডাইমেনসিটি ৭২০ চিপসেট।

এই স্মার্টফোনের একটি ভ্যারিয়েন্টে দেওয়া হবে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং অন্য ভ্যারিয়েন্টটি ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে আসতে পারে। এছাড়াও আপনারা মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়াতে পারবেন। এই ফোনটি ব্রেকিং লাইট, ব্লু এবং সিলভার কালারে আসবে।

এই স্মার্টফোনে চারটি রিয়ার ক্যামেরা দেওয়া হবে। এর প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের হবে। অন্য ক্যামেরা তিনটি হবে ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল। সেলফি ক্যামেরা হিসাবে থাকবে ১৬ মেগাপিক্সেল সেন্সর। অন্যদিকে এই স্মার্টফোনের পাওয়ার ব্যাকআপ এর জন্য ৪,৯০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হবে। এতে ৬.৫ ইঞ্চি পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে।