লঞ্চ হল সবচেয়ে সস্তা 5G ফোন Realme V5, দাম শুরু ১৫ হাজার টাকা থেকে

realme-v5-launched-with-mediatek-dimensity-720-soc-cheapest-5g-phone-ever

কথা মত আজ চীনে লঞ্চ হল রিয়েলমির সস্তা 5G ফোন Realme V5। কয়েকদিন ধরেই এই ফোনের টিজার পোস্ট করেছিল কোম্পানি। রিয়েলমি ধীরে ধীরে ৫জি স্মার্টফোনের সংখ্যাও বাড়িয়ে তুলছে। রিয়েলমি ভি৫ ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৯০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটি অন্যান্য মার্কেটে কবে আসবে সে বিষয়ে কিছু জানা যায়নি। আসুন Realme V5 এর স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Realme V5 দাম:

রিয়েলমি ভি৫ ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১৫,০৩৭ টাকা। আবার ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ২০,৪১৯ টাকা। ফোনটি ব্লু, সিলভার উইংড বয়, এবং ব্রেকিং লাইট কালারে পাওয়া যাবে।

Realme V5 স্পেসিফিকেশন:

রিয়েলমি ভি৫ ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস এসসিডি দেওয়া হয়েছে। এর পিক্সেল রেজুলেশন ১০৮০ x ২৪০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। আবার এর স্ক্রিন টু বডি রেশিও ৯০.৭ শতাংশ। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্জ এবং টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্জ। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন দেওয়া হয়েছে। আবার এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে।

Realme V5 ফোনটি ২গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত ৭এনএম মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ প্রসেসরের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ক্যামেরার কথা বললে ফোনের পিছনে চারটি ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল সেন্সর। আবার সেকেন্ডারি ক্যামেরা হল ১১৯ ডিগ্রী ফিল্ড অফ ভিউ যুক্ত ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। এই ক্যামেরায় বোকেহ, এইচডিআর, সুপার ম্যাক্রো, এআই বিউটি, ফিল্টার, সুপার গ্লো, প্যানোরোমা প্রভৃতি ফিচার উপলব্ধ।

ফোনের ব্যাটারির কথা বললে এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এতে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। কোম্পানির দাবি এই ফোনটি ৬৫ মিনিটে ০-১০০ শতাংশ চার্জ হয়ে যাবে। সিকিউরিটির জন্য ফোনের পশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার দেওয়া হয়েছে।