৩ আগস্ট বাজারে আসছে 5G ফোন Realme V5, ফাঁস হল দাম

realme-v5-price-leaked-ahead-of-3-august-launch

চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি কদিন ঘোষণা করেছিল যে, আগামী ৩ আগস্ট লঞ্চ করা হবে Realme V5। এই ফোনটি হবে কোম্পানি V সিরিজের প্রথম ফোন। ইতিমধ্যেই এই ফোনের স্পেসিফিকেশন সামনে এসেছে। যেখান থেকে জানা গেছে রিয়েলমি ভি৫ ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ বা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর থাকবে। এছাড়াও ফোনটি 5G কানেক্টিভিটির সাথে আসবে। এবার লঞ্চের আগে Realme V5 এর দাম ও জানা গেল।

Playfuldroid এর রিপোর্ট অনুযায়ী, Realme V5 এর দাম চীনা মাইক্রো ব্লগিং সাইট Weibo তে পোস্ট করা হয়েছে। যদিও সমস্ত ভ্যারিয়েন্টের দাম এখান থেকে জানা যায়নি। তবে রিয়েলমি ভি৫ এর প্রাথমিক ভ্যারিয়েন্ট অর্থাৎ ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ দাম প্রায় ১৮,২০০ টাকা (CNY 1,699) বলে বলে দাবি করা হয়েছে। কয়েকদিন আগেই এই ফোনকে বেঞ্চমার্ক সাইট AnTuTu তে দেখা গিয়েছিল। যেখানে ফোনের মডেল নম্বর ছিল RMX2111। আসুন রিয়েলমি ভি৫ এর সম্ভাব্য স্পেসিফিকেশন জেনে নিই।

Realme V5 সম্ভাব্য স্পেসিফিকেশন:

রিয়েলমি ভি৫ স্মার্টফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে আসতে পারে, যার একটি ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং অন্য ভ্যারিয়েন্টটি ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এছাড়াও আপনারা মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়াতে পারবেন। 

এই স্মার্টফোনে চারটি রিয়ার ক্যামেরা দেওয়া হবে। এর প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। অন্য ক্যামেরা তিনটি হবে ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল। সেলফি ক্যামেরা হিসাবে থাকবে ১৬ মেগাপিক্সেল সেন্সর। অন্যদিকে এই স্মার্টফোনের পাওয়ার ব্যাকআপ এর জন্য ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হবে। এতে ৩০ ওয়াট ডার্ট চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য ফোনের পাশে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হবে। যার পিক্সেল রেজুলেশন হবে ১০৮০ x ২৪০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে।