কবে আসবে 5G ফোন Realme V5, সামনে এল লঞ্চের তারিখ ও স্পেসিফিকেশন

realme-v5-teased-to-launch-on-august-3-specifications-revealed

আজ অর্থাৎ ২৭ জুলাই লঞ্চ হওয়ার কথা ছিল Realme V5 এর। তবে রিয়েলমি সে তারিখ পরিবর্তন করলো। কোম্পানির তরফে উইবো অ্যাকাউন্ট থেকে আজ একটি পোস্ট করে জানানো হয়েছে, আগামী ৩ আগস্ট লঞ্চ হবে রিয়েলমি ভি৫। ওইদিন ভারতীয় সময় সকাল ১১:৩০ মিনিট থেকে অনুষ্ঠিত একটি অনলাইন লঞ্চ ইভেন্টে, কোম্পানি এই ৫জি কানেক্টিভিটি যুক্ত ফোনকে সামনে আনবে। আপাতত এই ফোনটি চীনে লঞ্চ হবে। ইতিমধ্যেই এই ফোনের মুখ্য ফিচারগুলি জানা গেছে।

Realme V5 হবে প্রথম 5G ফোন যেখানে Mediatek Dimensity 720 প্রসেসর ব্যবহার করা হবে। কয়েকদিন আগেই লোয়ার এবং মিড রেঞ্জের ৫জি স্মার্টফোনের জন্য এই প্রসেসর নিয়ে এসেছিল মিডিয়াটেক। এথেকে বলা যায় রিয়েলমি ভি৫ এর দাম ৩০,০০০ টাকার মধ্যে থাকবে। এই ফোনটি সোনালী, নীল ও সবুজ রঙে পাওয়া যাবে। রিয়েলমির এই নতুন স্মার্টফোন, Realme V5 এর ব্যাক প্যানেলে পাওয়া যাবে এলইডি ফ্ল্যাশ এবং এল– আকৃতির কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। আসুন ফোনটির সম্ভাব্য ফিচার জেনে নিই।

Realme V5 সম্ভাব্য স্পেসিফিকেশন:

রিয়েলমি ভি৫ স্মার্টফোনের একটি ভ্যারিয়েন্ট আসবে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে এবং অন্য ভ্যারিয়েন্টটি ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে আসতে পারে। এছাড়াও আপনারা মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়াতে পারবেন। 

এই স্মার্টফোনে চারটি রিয়ার ক্যামেরা দেওয়া হবে। এর প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। অন্য ক্যামেরা তিনটি হবে ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল। সেলফি ক্যামেরা হিসাবে থাকবে ১৬ মেগাপিক্সেল সেন্সর। অন্যদিকে এই স্মার্টফোনের পাওয়ার ব্যাকআপ এর জন্য ৪,৯০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হবে। সিকিউরিটির জন্য ফোনের পাশে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হবে। যার পিক্সেল রেজুলেশন হবে ১০৮০ x ২৪০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে।