শীঘ্রই ভারতে আসছে রিয়েলমির প্রথম স্মার্টওয়াচ, থাকবে গুগলের ওয়্যারেবল সফটওয়্যার

খুব শীঘ্রই ভারতে নতুন স্মার্টওয়াচ নিয়ে আসছে রিয়েলমি। আজ কোম্পানির সিইও মাধব শেঠ এই টুইটে এই খবর জানিয়েছে। তিনি টুইটে লিখেছেন, “Realme Watch, See You Soon”। যা থেকে পরিষ্কার যে কোম্পানি শীঘ্রই তাদের প্রথম ওয়াচ লঞ্চ করতে চলেছে। আসলে রিয়েলমি ধীরে ধীরে Xiaomi-র অনুকরণ করে সমস্ত প্রোডাক্ট বাজারে আনতে চাইছে।

Realme Watch এর বিশেষ দিক হল কোম্পানি এতে গুগলের ওয়্যারেবল সফটওয়্যার ব্যবহার করবে। ফলে এখানে গুগল প্লে স্টোরের অ্যান্ড্রয়েড অ্যাপের সুবিধা পাওয়া যাবে। রিয়েলমি ওয়াচ বাজারের সেই সমস্ত স্মার্ট ওয়্যারেবল ডিভাইস কে টেক্কা দেবে যেগুলি WearOS সিস্টেমে চলে। এদিকে রিয়েলমি ওয়াচ সম্পর্কে আর কোনো তথ্য পাওয়া যায়নি।

আপনাকে জানিয়ে রাখি আগামী ২৫ মে চীনে ৮ টি নতুন প্রোডাক্ট লঞ্চ করতে চলেছে। এই ৮টি প্রোডাক্টের মধ্যে Realme X3 Super Zoom, Realme X3 এবং Realme TV থাকবে। কোম্পানি কাল তাদের ওয়েবসাইটে এই তিনটি প্রোডাক্টকে অন্তর্ভুক্ত করেছে। এরমধ্যে রিয়েলমি এক্স৩ সুপার জুম ও রিয়েলমি এক্স৩ প্রিমিয়াম রেঞ্জে আসবে। আবার রিয়েলমি টিভি হবে কোম্পানির প্রথম অ্যান্ড্রয়েড টিভি।

Gizchina এর প্রতিবেদন অনুসারে Realme X3 SuperZoom ফোনে ৪,২০০ এমএএইচ ব্যাটারি থাকবে, আবার এর ব্যাটারি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই টেকনোলজি অপ্পো-র VOOC টেকনোলজির মত হবে। এছাড়াও ফোনটি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে আসতে পারে। যদিও কোম্পানির তরফে এই ফোনের বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে সার্টিফিকেশন এজেন্সিগুলি এই ফোনের কিছু কিছু তথ্য ফাঁস করেছে। যেমন ব্লুটুথ SIG থেকে জানা গেছে, এই ফোনে ব্লুটুথ ৫.১ স্ট্যান্ডার্ড সাপোর্ট করবে। আবার গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল, রিয়েলমি এক্স ৩ সুপারজুম ফোনে থাকবে ১২ জিবি  র‌্যাম এবং ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে।