আসছে 5G ফোন Realme X3 Pro? থাকবে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর

realme-x3-pro-spotted-on-geekbench-with-snapdragon-855-plus-soc

চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি এবছরের জুনে Realme X3 এবং Realme X3 Zoom লঞ্চ করেছিল। এবার কোম্পানি এই সিরিজের আরও একটি ফোনের ওপর কাজ শুরু করেছে, যার নাম Realme X3 Pro। আসলে বেঞ্চমার্ক সাইট Geekbench এ রিয়েলমির একটি ফোনকে RMX2083 মডেলের সাথে দেখা গেছে। মনে করা হচ্ছে এই ফোনটি হবে রিয়েলমি এক্স৩ প্রো। গিকবেঞ্চে এই ফোনকে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসরের সাথে দেখা গেছে।

এই একই প্রসেসর আমরা Realme X3 সিরিজেও দেখেছিলাম। এদিকে কিছুদিন আগে অনলাইনে দুটি আলাদা মডেল নম্বর সামনে এসেছিল, যেগুলির মধ্যে একটিকে Realme X3 Pro বলে দাবি করা হচ্ছিলো। ফলে RMX2083 মডেল রিয়েলমির যে নতুন কোনো ফোন হবেনা সে কথাও উড়িয়ে দেওয়া যায়না।

যদিও টিপ্সটার অভিষেক যাদব, গিকবেঞ্চে দেখা ফোনটি Realme X3 Pro হতে পারে বলে অনুমান করেছে। তিনি জানিয়েছেন এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর থাকবে। যার কোডনেম আছে  ‘msmnile’ (কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ সিরিজকে বোঝায়)। এছাড়াও ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ও ৮ জিবি র‍্যামের সাথে আসবে।

এদিকে গিকবেঞ্চে এই ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ৭৮৬ পয়েন্ট পেয়েছে। আবার মাল্টি কোর টেস্টে স্কোর করেছে ২৫৫৬ পয়েন্ট। মনে করা হচ্ছে ৪ সেপ্টেম্বর বার্লিনে আয়োজিত IFA 2020 ইভেন্টেই রিয়েলমি তাদের এই ফোন সম্পর্কে বিস্তারিত জানাবে।