আজ ভারতে আসছে Realme X3 সিরিজ ও Realme Buds Q, সম্ভাব্য দাম ও ফিচার জানুন

কথা মত আজ ভারতে আসছে Realme X3 সিরিজ ও Realme Buds Q ওয়্যারলেস ইয়ারফোন। একটি অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে কোম্পানি এই ডিভাইসগুলিকে ভারতে আনছে। দুপুর ১২:৩০ মিনিট থেকে কোম্পানির ইউটিউব চ্যানেল ও সোশ্যাল মিডিয়া পেজে এই ইভেন্ট লাইভ দেখা যাবে। এই তিনটি ডিভাইস Flipkart থেকে কেনা যাবে। আপনাকে জানিয়ে রাখি রিয়েলমি এক্স ৩ সিরিজের অন্তর্গত Realme X3 SuperZoom কে কোম্পানি ইতিমধ্যেই ইউরোপের মার্কেটে লঞ্চ করেছে। আবার চীনে Realme Buds Q কে লঞ্চ করেছে কোম্পানি। আসুন এদের সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন জানি।

Realme X3 ও Realme X3 SuperZoom ও Realme Buds Q সম্ভাব্য দাম :

গ্লোবাল মার্কেটে রিয়েলমি এক্স ৩ সুপারজুম দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছিল। এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৪৯৯ ইউরো, যা প্রায় ৪১,৫০০ টাকার সমান। তবে এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম এখনও জানা যায়নি। ফোনটি সাদা ও নীল রঙে পাওয়া যাবে। যদিও রিয়েলমি এক্স ৩ সম্পর্কে কোনো তথ্য এখনও সামনে আসেনি। এদিকে ভারতীয় মুদ্রায় রিয়েলমি বাডস কিউ এর দাম ১৬০০ টাকা। যদিও কোম্পানি ডিসকাউন্টে প্রায় ১,৩২০ টাকায় ইয়ারফোনটি চীনে অফার করছে। এটি হলুদ, সাদা ও কালো রঙে পাওয়া যাবে।

Realme Buds Q ফিচার :

রিয়েলমি তাদের এই নতুন বাডস কিউ ফ্রান্স ডিজাইনার Jose Levy এর সাথে মিলিয়ে বানিয়েছে। এটি ১০ মিমি ড্রাইভার্স এর সাথে এসেছে। যেটি IPX4 রেটিং প্রাপ্ত। অর্থাৎ জল ও ধুলোবালি রোধী এটি। Realme Buds Q এর ওজন ৩.৬ গ্রাম এবং এর কেস সহ ওজন ৩৫.৩ গ্রাম।

রিয়েলমি দাবি করেছে এর কেস ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে এসেছে। যদিও কোনো ওয়্যারলেস চার্জিং সাপোর্ট এখানে করবে না।ইয়ারফোনটিতে চার্জিংয়ের জন্য মাইক্রো ইউএসবি পোর্ট উপলব্ধ। এতে রিয়েলমে লিংক অ্যাপ্লিকেশন, সুপার-লো লেটেন্সি মোড, টাচ কন্ট্রোল এবং ব্লুটুথ ৫.০ সাপোর্ট করবে। কোম্পানির দাবি অনুযায়ী, ইয়ারফোনটি ফুল চার্জে একটানা সাড়ে চার ঘন্টা গান শুনতে দেয়।

Realme X3 SuperZoom স্পেসিফিকেশন :

রিয়েলমি এক্স ৩ সুপারজুম ফোনে ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১৯২০ x ১০৮০ পিক্সেল। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্জ। এতে ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রধান ক্যামেরা ৩২ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স। ৫জি সাপোর্টের সাথে এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর। এতে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,২০০ এমএএইচ ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য এখানে কোয়াড রিয়ার ক্যামেরা উপলব্ধ। যার প্রধান ক্যামেরা Samsung GW1 সেন্সর সহ ৬৪ মেগাপিক্সেল। এর অ্যাপারচার এফ/১.৮। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল পেরিস্কোপ লেন্স যেখানে ৫এক্স অপটিক্যাল জুম ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট করে। তৃতীয় ক্যামেরা হিসাবে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স এবং চতুর্থ ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ক্যামেরায় ৬০ এক্স সুপারজুম সাপোর্ট করে, যেখানে স্টারি মোড ও উপলব্ধ। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে আছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই।

Realme X3 সম্ভাব্য স্পেসিফিকেশন :

এই ফোনকে প্রথমবার ভারতে লঞ্চ করা হবে। এরপর ফোনটি অন্যান্য মার্কেটে উপলব্ধ হবে। রিয়েলমি এক্স ৩ এর সম্ভাব্য ফিচারের কথা বললে এতে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকতে পারে। আবার কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। ডুয়েল সেলফির এই ফোনে ১৬+২ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হবে। ফোনটি ৬.৫৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লের সাথে আসবে। এতে ৪,১০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।