১২ জিবি পর্যন্ত র‌্যামের সাথে ভারতে আসছে Realme X3 সিরিজ, থাকবে শক্তিশালী প্রসেসরও

realme-x3-series-spotted-on-indian-certifications-site-bis-here-the-key-features

জনপ্রিয় চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি শীঘ্রই ভারতে তাদের Realme X3 সিরিজ লঞ্চ করতে চলেছে। কোম্পানিটি কিছুদিন আগেই এই সিরিজে Realme X3 SuperZoom কে গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছিল। মনে করা হচ্ছে এই ফোন সহ আরও দুটি ফোনকে কোম্পানি ভারতে আনবে। কারণ রিয়েলমির এক্স ৩ সিরিজকে কিছুদিন আগে গুগল প্লে কনসোলে দেখতে পাওয়ার পর এবার ভারতীয় সার্টিফিকেশন সাইট BIS (ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড) এ দেখা গেল।

মনে করা হচ্ছে রিয়েলমির এই তিনটি ফোন হবে Realme X3, Realme X3 Pro ও Realme X3 SuperZoom । সার্টিফিকেশন সাইটে রিয়েলমির তিনটি ফোনের মডেল নম্বর ছিল RMX2081L1, RMX2085L1, এবং RMX2086L1। গুগল প্লে কনসোলেও এই তিনটি ফোনকে একই মডেল নম্বরের সাথে দেখা গিয়েছিল। যেখানে RMX2086L1 কে ১২ জিবি র‌্যামের সাথে দেখা গেছে। মনে করিয়ে দেই যে, রিয়েলমি এক্স ৩ সুপারজুম কে ১২ জিবি র‌্যামের সাথে লঞ্চ করা হয়েছিল।

অন্যদিকে RMX2081L1, RMX2085L1 কে ৮ জিবি র‌্যামের সাথে দেখা গেছে। আবার এই তিনটি ফোনেই দেখা গেছে এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। যার রেজুলেশন হবে ১০৮০ x ২৪০০পিক্সেল। তিনটি মডেল কে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১৫০ এবং স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরের সাথে দেখা গেছে। এখন দেখার রিয়েলমি এক্স ৩ সিরিজ আর কি কি স্পেসিফিকেশন সহ ভারতে আসে।

Realme X3 SuperZoom স্পেসিফিকেশন :

রিয়েলমি এক্স ৩ সুপারজুম ফোনে ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১৯২০ x ১০৮০ পিক্সেল। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্জ। এতে ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রধান ক্যামেরা ৩২ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স। ৫জি সাপোর্টের সাথে এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর। এতে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,২০০ এমএএইচ ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য এখানে কোয়াড রিয়ার ক্যামেরা উপলব্ধ। যার প্রধান ক্যামেরা Samsung GW1 সেন্সর সহ ৬৪ মেগাপিক্সেল। এর অ্যাপারচার এফ/১.৮। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল পেরিস্কোপ লেন্স যেখানে ৫এক্স অপটিক্যাল জুম ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট করে। তৃতীয় ক্যামেরা হিসাবে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স এবং চতুর্থ ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ক্যামেরায় ৬০ এক্স সুপারজুম সাপোর্ট করে, যেখানে স্টারি মোড ও উপলব্ধ। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে আছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই।