তুলতে পারবেন আকাশগঙ্গার ছবিও, ৬০ এক্স জুমের সাথে আসছে Realme X3 SuperZoom

কয়েকদিন আগেই ভারতীয় সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গিয়েছিল Realme X3 SuperZoom কে। এবার রিয়েলমি ও এই ফোনের কথা প্রকাশ্যে আনলো। গতকাল রিয়েলমি ইন্ডিয়ার সিইও মাধব শেঠ তার টুইটার অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করেছিলেন। যে ছবিটি Realme X3 ফোন থেকে তোলা বলে তিনি জানিয়েছেন। এই ফোনে ‘স্টারি মোড’ দেওয়া হয়েছে। কোম্পানির দাবি অনুযায়ী এই মোড ব্যবহার করে আকাশগঙ্গার ছবি ক্লিক করা যাবে। আসুন রিয়েলমি এক্স ৩ সুপারজুমের বিষয়ে বিস্তারিত জেনে নিই।

ফোনের নাম শুনেই বুঝতে পারছেন রিয়েলমির এই ফোনে ক্যামেরা ফিচার দুর্দান্ত হবে। Realme X3 SuperZoom ফোনটি ৬০এক্স জুমের সাথে আসবে বলে জানা গেছে। ফলে অনেক দূরের অবজেক্টকে ক্যাপচার করতে পারবে এই ফোন। শুধু তাই নয়, স্টারি মোড ব্যবহার করে রাতে আকাশগঙ্গার ছবি ও সহজে ক্লিক করা যাবে।

Gizchina এর প্রতিবেদন অনুসারে Realme X3 SuperZoom ফোনে ৪,২০০ এমএএইচ ব্যাটারি থাকবে, আবার এর ব্যাটারি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই টেকনোলজি অপ্পো-র VOOC টেকনোলজির মত হবে। এছাড়াও ফোনটি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে আসতে পারে। যদিও কোম্পানির তরফে এই ফোনের বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে সার্টিফিকেশন এজেন্সিগুলি এই ফোনের কিছু কিছু তথ্য ফাঁস করেছে। যেমন ব্লুটুথ SIG থেকে জানা গেছে, এই ফোনে ব্লুটুথ ৫.১ স্ট্যান্ডার্ড সাপোর্ট করবে। আবার গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল, রিয়েলমি এক্স ৩ সুপারজুম ফোনে থাকবে ১২ জিবি  র‌্যাম এবং ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে।

এছাড়াও সূত্র অনুসারে, সুপারজুম ভ্যারিয়েন্ট ছাড়াও, এই ফোনের একটি সাধারণ ভ্যারিয়েন্ট ও আসবে, যার নাম হবে Realme X3। এই ফোনটির দাম ও রিয়েলমির সাধারণ ফোনগুলির তুলনায় বেশি হবে। এর আগে কোম্পানি ফ্ল্যাগশিপ ফোন হিসাবে Realme X50 Pro 5G লঞ্চ করেছিল। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছিল।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।