৬ টি ক্যামেরা সহ সবচেয়ে সস্তা 5G ফোন হবে Realme X50 Youth Edition

স্মার্টফোন নির্মাতা রিয়েলমি দ্রুত আরো কয়েকটি স্মার্টফোন লঞ্চ করার চেষ্টায় আছে। যার মধ্যে Realme X50 Youth Edition এবং Realme X3 ফোন দুটি জলদি বাজারে আসতে পারে। সম্প্রতি রিয়েলমি এক্স ৩ কে সার্টিফিকেশন সাইট TENAA কে অন্তর্ভুক্ত করা হয়েছে। অন্যদিকে রিয়েলমি এক্স ৫০ ইয়ুথ এডিশন কেও MIIT সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এই ফোনটি কেও Realme X50 Pro এর মত 5G নেটওয়ার্ক সাপোর্ট এর সাথে লঞ্চ করা হতে পারে। আশা করা হচ্ছে ফোনটি সব থেকে সস্তা ফাইভ-জি ফোন হবে । এই ফোনে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টও থাকতে পারে।

রিপোর্ট অনুযায়ী, Realme X50 Youth Edition এ Realme X50 Pro ফোনে মোট ছটি ক্যামেরা দেওয়া হবে। একজন টিপস্টার চিনা মাইক্রোব্লগিং সাইট উইবো তে এই তথ্য শেয়ার করেছিল। টিপস্টার এই ফোনের ছবিও পোস্ট করেছিলো। যেখানে ফোনে ডুয়েল পাঞ্চ হোল ডিসপ্লে এবং পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যাচ্ছিল। ফোনের লুক এবং ডিজাইন ও অনেকটাই রিয়েলমি এক্স ৫০ প্রো ফাইভজি এর মত ছিল।

রিয়েলমি এক্স ৫০ ইয়ুথ এডিশনের ক্যামেরা ফিচার এর কথা বললে, এই ফোনের পিছনে চারটি ক্যামেরা থাকতে পারে। যার প্রধান ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। দ্বিতীয় ক্যামেরাটি হবে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স। এছাড়াও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ ক্যামেরা সেন্সর দেওয়া হতে পারে। আবার ফোনের সামনে থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের ও ২ মেগাপিক্সেলের ডুয়েল পাঞ্চ হোল ক্যামেরা। এই স্মার্টফোনের মডেল নাম্বার সার্টিফিকেশন ওয়েবসাইটে ছিল RMX2052।

X50 Youth Edition এর অন্যান্য ফিচারের কথা বললে এতে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে। ফোনে 6 জিবি র্্যাম ও ৬৪ জিবি/ ১২৮ জিবি স্টোরেজ দেওয়া হতে পারে। পাওয়ারের জন্য এই ফোনে থাকতে পারে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যেখানে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট দেওয়া হবে।