5G সাপোর্টের সাথে ভারতে আসছে Realme X7 ও Realme X7 Pro

গত সেপ্টেম্বর মাসে Realme চীনে তাদের নতুন X7 সিরিজের স্মার্টফোন লঞ্চ করে। ভারতীয় বাজারে এই সিরিজটি কবে আসতে পারে তা নিয়ে তখন থেকেই জল্পনা চলছিল। এবার রিয়েলমি ইন্ডিয়ার সিইও মাধব শেঠ টুইট করে জানিয়ে দিলেন যে, খুব তাড়াতাড়ি Realme X7 সিরিজ ভারতে লঞ্চ হতে চলেছে। জানিয়ে রাখি এই সিরিজে দুটি ফোন আছে – Realme X7 ও Realme X7 Pro। এই ফোন দুটিতে আছে 5G কানেক্টিভিটি, মিডিয়াটেক ডাইমেনসিটি চিপসেট, কোয়াড ক্যামেরা সেটআপ এবং শক্তিশালী ব্যাটারি সাপোর্ট।

Realme X7 সিরিজের দাম ও লঞ্চের তারিখ

ভারতে Realme X7 ও Realme X7 Pro ফোনদুটির দাম আনুমানিক ৩০,০০০ টাকা থেকে শুরু হতে পারে। যদিও ঠিক কবে এই সিরিজ ভারতে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি। তবে মাধব শেঠের টুইটার পোস্ট থেকে স্পষ্ট যে, আগামী কিছুদিনের মধ্যেই ফোনদুটি ভারতে আসতে চলেছে। উল্লেখ্য, বেশ কয়েকদিন আগে পরিচিত টিপ্সটার মুকুল শর্মা, ডিসেম্বর মাসে এই ফোনদুটির ভারতে আসার কথা বলেছিলেন।

Realme X7 ও Realme X7 Pro এর স্পেসিফিকেশন

মনে করিয়ে দিই, Realme X7 ফোনটি ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লের সাথে এসেছে। ফোনটিতে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর। এটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সাথে লঞ্চ হয়েছিল। এতে আছে কোয়াড ক্যামেরা সেটআপ যার প্রাইমারি ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেলের। অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। ফোনটিতে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। সঙ্গে আছে ৪৩০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাপোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ নির্ভর রিয়ালমির নিজস্ব ইন্টারফেস দেখা যাবে।

অন্যদিকে Realme X7 Pro -তে থাকছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইন। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্জ। এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে আছে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবির স্টোরেজ। Realme X7 Pro ফোনটিতেও কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। এর প্রাইমারি ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেলের। এছাড়া আছে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। এর ফ্রন্ট ক্যামেরাটি ৩২ মেগাপিক্সেলের। অ্যান্ড্রয়েড ১০ নির্ভর রিয়ালমির নিজস্ব ইউআই দ্বারা পরিচালিত এই ফোনে ৪৫০০ এমএএইচের ব্যাটারি রয়েছে। এর সাথে পাওয়া যাবে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।