ভারতে আসার আগে আরও একটি মার্কেটে লঞ্চ হল Realme X7 Pro

realme-x7-pro-launched-in-malaysia-ahead-of-india-price-specifications

গতবছর সেপ্টেম্বরে Realme X7 এর সাথে লঞ্চ হয়েছিল Realme X7 Pro। এই ফোনটিকে আগামী ৪ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ করা হতে পারে। তবে তার আগে রিয়েলমি এক্স৭ প্রো মালয়েশিয়ার মার্কেটেও পা রাখলো। স্পেসিফিকেশনে কোনো পরিবর্তন না থাকলেও, মালয়েশিয়ায় Realme X7 Pro চীনের তুলনায় সস্তায় লঞ্চ হয়েছে। এই ফোনে পাবেন সুপার অ্যামোলেড ফুল এইচডি প্লাস ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর, কোয়াড রিয়ার ক্যামেরা ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

Realme X7 Pro এর দাম

রিয়েলমি এক্স৭ প্রো ফোনটির দাম রাখা হয়েছে ১,৯৯৯ মালয়েশিয়ান রিঙ্গিত, যা প্রায় ৩৬,০০০ টাকার সমান। এই দাম রাখা হয়েছে ফোনটির ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। ফোনটি দুটি কালারে এসেছে- স্কাইলাইট হোয়াইট ও গ্রেডিয়েন্ট। আগামী ২ ফেব্রুয়ারি থেকে এর সেল শুরু হবে।

চীনে এই ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছিল। এদের দাম ছিল যথাক্রমে প্রায় ২৫,০০০ টাকা, ২৯,০০০ টাকা ও ৩৭,০০০ টাকা।

Realme X7 Pro এর স্পেসিফিকেশন

রিয়েলমি এক্স৭ প্রো ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ২৪০ হার্টজ টাচ স্যাম্পেলিং রেট সহ ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ২৪০০x১০৮০, স্ক্রিন টু বডি রেশিও ৯১.৬ শতাংশ এবং ব্রাইটনেস ১২০০ নিটস পর্যন্ত। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যার মধ্যে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর।

ক্যামেরার কথা বললে এর পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে ৬৪ মেগাপিক্সেল আইএমএক্স৬৮৬ সেন্সর+ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা + ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সিকিউরিটির জন্য এতে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটিতে ৬৫ ওয়াট সুপার ডার্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে।

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology