ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে 5G সাপোর্ট সহ ভারতে আসছে Realme X7 সিরিজ

realme-x7-series-india-launch-date-leaked-on-4-february-price-specifications

আগামী ৪ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হবে Realme X7 সিরিজ। না, কোম্পানির তরফে এই সিরিজের লঞ্চ ডেট নিশ্চিত করা হয়নি। তবে একজন টিপ্সটার আজ টুইট করে ভারতে রিয়েলমি এক্স৭ সিরিজের লঞ্চ ডেট জানিয়েছেন। প্রসঙ্গত গত সেপ্টেম্বর চীনে লঞ্চ হয়েছিল Realme X7 ও Realme X7 Pro ফোনটি। এরপর থেকে ভারতে বেশ কয়েকবার এই সিরিজের প্রো ভার্সনটির টিজার সামনে আনা হয়েছিল। এমনকি ডিসেম্বরে Realme X7 Pro ফোনটি ভারতের BIS সার্টিফিকেশন লাভ করে। যদিও কোম্পানির তরফে ফোনটির লঞ্চ ডেটের বিষয়ে কখনও কিছু জানানো হয়নি।

তবে টিপ্সটার Gadgetsdata আজ টুইট করে জানিয়েছেন, রিয়েলমি এক্স৭ সিরিজ ভারতে ৪ ফেব্রুয়ারি লঞ্চ হবে এবং এটি সম্পূর্ণ নিশ্চিত। যদিও তিনি ফোনগুলির স্পেসিফিকেশন সম্পর্কে কিছু বলেননি। এমনকি রিয়েলমি এক্স৭ এবং এক্স৭ প্রো, দুটি ফোনই ভারতে আসবে নাকি কেবল প্রো ভ্যারিয়েন্ট কে এদেশে লঞ্চ করা হবে সে ব্যাপারেও তিনি কিছু জানাননি।

Realme X7 ও Realme X7 Pro এর দাম

রিয়েলমি এক্স৭ ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১,৭৯৯ আরএমবি (প্রায় ১৯,১৯৫ টাকা) ও ২,৩৯৯ আরএমবি (প্রায় ২৫,৬১৫ টাকা)।

আবার রিয়েলমি এক্স৭ প্রো ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ লঞ্চ হয়েছিল। যাদের দাম যথাক্রমে ২,১৯৯ আরএমবি (প্রায় ২৩,৪৮০ টাকা), ২,৪৯৯ আরএমবি (প্রায় ২৬,৬৯০ টাকা), ৩,১৯৯ আরএমবি (প্রায় ৩৪,১৭০ টাকা)।

Realme X7 এর স্পেসিফিকেশন

রিয়েলমি এক্স৭ ফোনে আছে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। আবার এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর। ফোনটির পিছনে আছে চারটি ক্যামেরা। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ব্ল্যাক & হোয়াইট লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার সেলফির জন্য আছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। Realme X7 ৪,৩০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যার সাথে ৬৫ ওয়াট সুপার ডার্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে।

Realme X7 Pro এর স্পেসিফিকেশন

রিয়েলমি এক্স৭ প্রো ফোনটি ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে সহ এসেছে। আবার এই ফোনে আছে মিডিয়াটেক ১০০০ প্লাস প্রসেসর। ফোনটির অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই। এই ফোনটিতে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। আবার এর পিছনে আছে ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮৬ সেন্সর + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা + ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ৬৫ ওয়াট সুপার ডার্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.