Realme X9 Pro ফোনে থাকবে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, ফাঁস আরও তথ্য

realme-x9-pro-specification-leak-108mp-camera-90hz-display

গতমাসেই ভারতে লঞ্চ হয়েছে Realme X7 সিরিজ। এই সিরিজের অধীনে বাজারে এসেছে Realme X7 Pro ও Realme X7 ফোন দুটি। চীনা স্মার্টফোন কোম্পানিটি এবার এই সিরিজের আপগ্রেড ভার্সন নিয়ে আসার পরিকল্পনা করছে। সম্প্রতি একজন টিপস্টার দাবি করেছেন Realme X9 সিরিজ ২০২১ এর প্রথম কোয়ার্টারে লঞ্চ হবে। এই সিরিজেও দুটি ফোন থাকবে বলে অনুমান করা হচ্ছে – Realme X9 Pro ও Realme X9। এরমধ্যে প্রো ভার্সনটির স্পেসিফিকেশন ইন্টারনেটে ফাঁস হয়েছে।

চীনা টিপস্টার, WhyLab একটি উইবো পোস্টে জানিয়েছেন, রিয়েলমি এক্স৯ প্রো ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসরের সাথে লঞ্চ হবে। গতমাসেই মিডিয়াটেক এই 5G প্রসেসরটির ওপর থেকে পর্দা সরিয়েছিল। এছাড়াও রিয়েলমির এই ফোনে পাওয়া যাবে ফুল এইচডি প্লাস ডিসপ্লে। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ।

আবার ক্যামেরার কথা বললে, Realme X9 Pro ফোনটি ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা সহ আসবে বলে টিপস্টারের দাবি। এতে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে। অন্য দুটি ক্যামেরা হবে ১৩ মেগাপিক্সেল সেন্সর। পাওয়ারের জন্য এতে থাকবে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

জানিয়ে রাখি রিয়েলমি এক্স৭ প্রো ফোনেও আমরা একই ব্যাটারি ও ফাস্ট চার্জিং প্রযুক্তি দেখেছিলাম। সেক্ষেত্রে আপগ্রেড ভার্সনে প্রসেসর ও ক্যামেরার ওপর জোর দিচ্ছে রিয়েলমি। কিন্তু নতুন ফোনের ডিসপ্লে আগের তুলনায় খারাপ হবে। কারণ X7 Pro ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে সহ লঞ্চ হয়েছিল। হয়তো কম দামে X9 Pro কে লঞ্চ করার জন্যই Realme এই ধরণের সিদ্ধান্ত নিচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

I'm magnetically attracted to everything that implies innovation... And Rock 'N Roll!