Realme X9, Realme X9 Pro জুলাইয়ে লঞ্চ হবে, দাম ও স্পেসিফিকেশন জেনে নিন

realme-x9-realme-x9-pro-launch-date-tipped-in-july-cmo-francis-wong-tweet
রিয়েলমি এক্স ৯ ও রিয়েলমি এক্স ৯ প্রো জুলাইয়ে আসছে

Realme X7 সিরিজের সাক্সেসর বা উত্তরসূরি হিসেবে Realme X9 খুব তাড়াতাড়িই বাজারে আসবে বলে জল্পনা শোনা যাচ্ছে। যদিও লঞ্চের দিনক্ষণ নিয়ে Reame কোনও উচ্চবাচ্য করেনি। তবে এবার আনঅফিসিয়াল কিন্তু ভরসাযোগ্য সূত্র এই সিরিজের অধীনস্থ Realme X9 ও Realme X9 Pro এর সম্ভাব্য লঞ্চের সময় ফাঁস করল।

Realme X9 ও Realme X9 Pro চীনা মার্কেটে জুলাইতে লঞ্চ হবে?

রিয়েলমি এক্স ৯ ও রিয়েলমি এক্স ৯ প্রো জুলাইয়ে চীনে লঞ্চ হবে। চাইনিজ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম উইবোতে একজন টিপস্টার এমনই দাবি করেছেন। যদিও কত তারিখে লঞ্চ ইভেন্ট হোস্ট করা হচ্ছে, সেই বিষয়ে কিছু জানা যায়নি। ওই টিপস্টারের মতে, রিয়েলমি ভি১৫ ও রিয়েলমি এক্স৫০ প্রো স্মার্টফোনের রিপ্লেসমেন্ট মডেল হিসেবে রিয়েলমি এক্স ৯ এবং রিয়েলমি এক্স ৯ প্রো বাজারে আসবে।

Realme X9 ও Realme X9 Pro ভারতে কবে আসছে?

সম্প্রতি ভারতে রিয়েলমির চিফ মার্কেটিং অফিসার, ২৪ জুন লঞ্চ হতে চলা Realme Buds Q2 এর একটি ফটো টুইটারে পোস্ট করেন। ওই ফটোর নীচে ‘Shot on RMX3366’ লেখাটি ওয়াটারমার্ক করা ছিল। এই মডেল নম্বরটি আসলে Realme X9 এর বলেই জানা গেছে।

রিয়েলমি এক্স ৯ প্রো স্মার্টফোনটিকে হয়তো ইচ্ছাকৃতভাবেই রিয়েলমি বাডস কিউ২ এর সাথে টিজ করা হয়েছে বলে আমরা মনে করছি। ফলে এটি ভারতেও শীঘ্রই লঞ্চ হতে পারে৷ বেস ভ্যারিয়েন্টের পাশাপাশি প্রো মডেলটিও ভারতে আসার সম্ভাবনা রয়েছে।

Realme X9 ও Realme X9 স্মার্টফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিয়েলমি এক্স ৯ প্রো স্মার্টফোনকে ঘিরে একাধিক তথ্য ফাঁস হয়েছে। তাই এই ফোনটির স্পেকস প্রথমে দেখে নেওয়া যাক। রিয়েলমি এক্স ৯ প্রো ফোনে থাকবে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x ২৪০০ পিক্সেল) কার্ভড Samsung E3 সুপার-অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ, আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা পরিচালিত হবে৷ সেইসঙ্গে থাকবে LPDDR4x র‌্যাম ও UFS 3.1 স্টোরেজ সহ আসবে।

রিয়েলমি এক্স ৯ প্রো স্মার্টফোনে সেলফির জন্য ৩২ মেগাপিক্সেল Sony IMX616 সেন্সর থাকবে। আবার ফোনের পিছনে তিনটি ক্যামেরা দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১৬ মেগাপিক্সেল Sony IMX481 সেকেন্ডারি সেন্সর, আর ২ মেগাপিক্সেল মনোক্রম সেন্সর।

রিয়েলমি এক্স ৯ প্রো-তে সুপারভুক ২.০ চার্জিংয়ের সাথে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে। ফোনটির সামনে ও পিছনে দেওয়া হবে কর্নিং গরিলা গ্লাস ৫ এর সুরক্ষা। আবার এটি অ্যালুমিনিয়াম অ্যালয় ফ্রেম সহ আসবে। অন্যান্য ফিচারের মধ্যে থাকবে ডলবি প্যানারমিক সাউন্ড সহ ডুয়েল স্পিকার, এনএফসি প্রভৃতি।

রিয়েলমি এক্স ৯ এর মডেল নম্বর RMX3366৷ TENAA লিস্টিং থেকে এমনটাই জানা গেছিল। এতে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসরে ব্যবহার করা হবে।

Realme X9 ও Realme X9 Pro এর দাম (সম্ভাব্য)

রিয়েলমি এক্স ৯ এর দাম ২,০০০ ইউয়ান (প্রায় ২২,৯৯০ টাকা) থেকে শুরু হতে পারে। রিয়েলমি এক্স ৯ প্রো ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে। এদের দাম রাখা হবে যথাক্রমে ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩০,৯০০ টাকা) ও ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৪,৪০০ টাকা)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷