ভারতে আসছে সস্তা 5G ফোন Realme X9, দেখে নিন ডিজাইন ও ফিচার

realme-x9-teased-india-with-slim-design-could-be-realme-v15-rebranded

শীঘ্রই বাজারে আসতে পারে Realme X9। আর এর মূল আকর্ষণ হতে পারে স্লিম ডিজাইন। পাশাপাশি এটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক ছাড়া আসতে পারে। আসলে গতকাল রিয়েলমি ইন্ডিয়ার সিইও, Madhav Sheth একটি ছবি শেয়ার করেছিলেন, যেখানে কিছু ক্রেডিট কার্ডের সাথে একটি ফোনকে দেখা গেছে। যদিও সিইও পোস্টে কোনো ফোনের নাম উল্লেখ করেনি। তবে রিপোর্ট অনুযায়ী, এই ফোনটি Realme X9 নামে বাজারে আসবে।

GSMArena এর তাদের একটি প্রতিবেদনে বলেছে, রিয়েলমি সিইও আসলে বুদ্ধি করে Realme X9 ফোনটির টিজার প্রকাশ করেছেন। তারা সোর্স থেকে ফোনটির নাম জানতে পেরেছে। ছবিতে দেখা গেছে ফোনটি ছটি ক্রেডিট কার্ডের সমান। অর্থাৎ বলার অপেক্ষা রাখেনা যে এটি একটি পাতলা ফোন হবে। আবার স্পিকার গ্রিল ও চার্জিং পোর্টের পাশে কোনো হেডফোন জ্যাক দেখা যায়নি, ফলে এটি হেডফোন জ্যাক ছাড়া আসতে পারে। তবে এটি উপরের দিকেও থাকতে পারে।

ছবি ক্রেডিট – Madhav Sheth

এদিকে এই ছবির ফোনটি দেখতে অনেকটাই চলতি মাসে চীনে লঞ্চ হওয়া Realme V15 এর মত। সেক্ষেত্রে Realme X9 ফোনটি Realme V15 5G এর রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে ভারতে আসবে কিনা সেই নিয়েও জল্পনা শুরু হয়েছে। কারণ সিইওর শেয়ার করা ছবি এবং রিয়েলমি ভি১৫ এর রিয়ার প্যানেলে একই “Dare to Leap” ব্র্যান্ডিং আছে। সাথে “realme” ব্র্যান্ডিংও একই জায়গায় অবস্থিত।

Realme V15 5G ফোনটির কথা বললে, এটি ইতিমধ্যেই ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড (BIS) সার্টিফিকেশন লাভ করেছে। সেক্ষেত্রে এর ভারতে আরও আসা উজ্জ্বল হয়। চীনে রিয়েলমি ভি১৫ ৫জি ফোনের দাম শুরু হয়েছে প্রায় ১৬,০০০ টাকা থেকে। এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর, ৪,৩০০ ব্যাটারির সাথে ৫০ ওয়াট সুপারডার্ট চার্জিং এর মত প্রিমিয়াম কিছু ফিচার উপলব্ধ। ফোনটি সম্পর্কে আরও জানতে এখানে ক্লিক করুন

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology