Realme XT, Realme 5 Pro ফোনে এল দুর্দান্ত Android 11 (realme UI 2.0) আপডেট

realme-xt-5-pro-getting-android-11-realme-ui-2-0-update

২০১৯ সালে সেগমেন্টের অন্যান্য স্মার্টফোনের মতো Android 9.0 Pie-এর সঙ্গে Realme 5 Pro ও Realme XT আত্মপ্রকাশ করেছিল। গত বছর ফোনগুলিতে Android 10-এর আপডেট এসেছিল। এখন রিয়েলমি তাদের এই ফোনগুলিতে সেকেন্ড মেজর সফটওয়্যার আপডেট রোল আউট করছে। Realme 5 Pro ও Realme XT ব্যবহারকারীরা এখন Android 11-ভিত্তিক Realme UI 2.0 আপডেট পাচ্ছেন বলে জানা গিয়েছে।

রিয়েলমি কমিউনিটির অফিসিয়াল পোস্টে বলা হয়েছে, Android 11-এর উপর ভিত্তি করে তৈরি করা Realme UI 2.0 আপডেটটি ব্যাচ ধরে Realme 5 Pro ও Realme XT স্মার্টফোনে পৌঁছে দেওয়া হবে। তার মানে এই মুহূর্তে কয়েকজন নির্দিষ্ট ব্যবহারকারীর জন্য আপডেটটি রোল আউট করা হয়েছে। তবে অন্যান্য ওটিএ আপডেটের মতো এটিও খুব শীঘ্রই Realme 5 Pro ও Realme XT-এর সমস্ত ইউনিটে চলে আসবে বলে আশা করা যায়।

Realme 5 Pro ফোনের জন্য আসা এই আপডেটের ফার্মওয়্যার ভার্সন RMX1971EX_11.F.03। আবার RMX1921EX_11.F.03 ফার্মওয়্যার ভার্সন সহ Realme XT ফোনটি এই নতুন আপডেট পাচ্ছে। যদিও এদের ডাউনলোড সাইজ জানা যায়নি।

উল্লেখ্য, রিয়েলমির যা ট্র্যাক রেকর্ড, তা দেখে বলা যায়, এই ফোনগুলির জন্য Android 11-ভিত্তিক Realme UI 2.0 শেষ মেজর সফটওয়্যার আপডেট। কারণ চীনা ব্র্যান্ডটি তাদের ফোনে দুটি মেজর আপডেট দিয়ে থাকে। তবে Realme 5 Pro ও Realme XT আরও কয়েকমাস ধরে সিকিউরিটি আপডেট পাবে বলে ধরে নেওয়া যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷