১৮ জিবি র‌্যামের সাথে লঞ্চ হল RedMagic 6S Pro, জেনে নিন দাম ও ফিচার

RedMagic 6S Pro গেমিং স্মার্টফোন লঞ্চ হল, যা ল্যাপটপের মতই শক্তিশালী বলে দাবি করা হচ্ছে

redmagic-6s-pro-launched-with-16gb-ram-snapdragon-888-plus-soc-price-specifications

বর্তমানে অধিকাংশ স্মার্টফোনেই নানা আধুনিক এবং মজাদার ফিচার ঠাসা থাকে। কিন্তু হাতের মুঠোফোন যদি ল্যাপটপের মত পারফরম্যান্স দেয়, তাহলে তা বোধহয় ইউজারদের সন্তুষ্টি চরমে নিয়ে যেতে পারে। সেক্ষেত্রে যারা এই ধরণের শক্তিশালী হ্যান্ডসেটের অপেক্ষায় দিন গুনছিলেন, তাদের জন্য এখন রয়েছে একটি দারুণ সুখবর। আজ, ZTE (জেডটিই)-এর সাব-ব্র্যান্ড RedMagic (রেডম্যাজিক) চীনে RedMagic 6S Pro (রেডম্যাজিক ৬এস প্রো) নামের একটি নতুন গেমিং স্মার্টফোন লঞ্চ করেছে, যা ল্যাপটপের মতই কাজ করবে। RedMagic 6 Pro-এর আপগ্রেড সংস্করণ হিসেবে আসা এই নতুন ফোনে ১৮ জিবি পর্যন্ত র‌্যাম, কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট, ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা পাওয়া যাবে। আসুন RedMagic 6S Pro-এর ফিচার ও দাম জেনে নিই…

RedMagic 6S Pro স্পেসিফিকেশন ও ফিচার

রেডম্যাজিক ৬এস প্রো ফোনে, এর পূর্বসূরী ৬ প্রো-এর অনুরূপ বেশির ভাগ ফিচার রয়েছে। নতুন এই ফোনে ৬.৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০×১০৮০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে পাওয়া যাবে। এই ডিসপ্লে ১৬৫ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট এবং ৭২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করবে। সিকিউরিটির জন্য এতে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। কোম্পানি দাবি করেছে এই সেন্সর হার্ট-রেট মনিটর করবে।

রেডম্যাজিক ৬এস প্রো হ্যান্ডসেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮+ চিপসেট ব্যবহার করা হয়েছে। ফোনটি ১৮ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ সহ পাওয়া যাবে। ডিভাইসটিকে ঠান্ডা রাখার জন্য ICE7.0 মাল্টি-ডাইমেনশনাল কুলিং সিস্টেম রয়েছে।

এই ফোনে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রেডম্যাজিক ওএস সহ চলবে। ২১৫ গ্রাম ওজনের এই ফোনটি ক্যাপাসিটিভ শোল্ডার বোতাম, রেডম্যাজিক প্রোজেকশন, সুপার বেস, গেম অ্যাসিস্ট্যান্টের মতো ফিচার, ডুয়াল স্টিরিও স্পিকার এবং বিশেষ কাস্টম থিম সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে রায় ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য RedMagic 6S Pro ফোনে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল সেন্সরসহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। সেলফি এবং ভিডিও কলিংয়ের পাওয়া যাবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। কানেক্টিভিটি অপশনের মধ্যে এতে ডুয়াল-সিম, ৫জি, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.১, এনএফসি, জিএনএসএস, ইউএসবি ৩.০ টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক আছে।

RedMagic 6S Pro দাম এবং প্রাপ্যতা

রেডম্যাজিক ৬এস প্রো ফোনটি শাইনিং ব্ল্যাক, স্টার হোয়াইট এবং ট্রান্সপারেন্ট এডিশন – তিনটি রঙে পাওয়া যাবে। এরমধ্যে শাইনিং ব্ল্যাক ভ্যারিয়েন্ট ৮ জিবি ও ১২ জিবি র‌্যাম সহ উপলব্ধ, যেখানে স্টার হোয়াইট কালারে মিলবে কেবলমাত্র ১২ জিবি র‌্যাম মডেল। এদিকে ট্রান্সপারেন্ট এডিশন পাওয়া যাবে ১২ জিবি, ১৬ জিবি এবং ১৮ জিবি র‌্যাম বিকল্পে। দামের কথা বললে, রেডম্যাজিক ৬এস প্রো ফোনের শাইনিং ব্ল্যাক মডেলের ৮ জিবি/১২৮ জিবি স্টোরেজটি ৩,৯৯৯ ইউয়ানে (প্রায় ৪৫,২৪৫ টাকা), ১২ জিবি/১২৮ জিবি স্টোরেজটি ৪,৩৯৯ ইউয়ানে (প্রায় ৪৯,৭০০ টাকা) এবং ১২ জিবি/২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ৪,৭৯৯ ইউয়ানের (প্রায় ৫৪,৩০০ টাকা) বিনিময়ে পাওয়া যাবে। স্টার হোয়াইট কালারের ১২ জিবি/১২৮ জিবি স্টোরেজ মডেলটি কিনতে লাগবে ৪,৭৯৯ ইউয়ান (প্রায় ৫০,৩০২ টাকা)।

এদিকে ট্রান্সপারেন্ট এডিশনের ১২ জিবি/১২৮ জিবি স্টোরেজটি ৪,৪৯৯ ইউয়ানে (প্রায় ৫০,৯০৭ টাকা), ১২ জিবি/২৫৬ জিবি স্টোরেজটি ৪,৮৯৯ ইউয়ানে (প্রায় ৫৫,৪৩২ টাকা), ১৬ জিবি/২৫৬ জিবি স্টোরেজটি ৫,৩৯৯ ইউয়ান (মোটামুটি ৬১,০৯১ টাকা) এবং ১৮ জিবি/৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ৬,৩৯৯ ইউয়ানে (প্রায় ৭২,৪০৫ টাকা) বিক্রি হবে বলে জানা গেছে। এই মুহূর্তে চীনে ফোনটির প্রি-অর্ডার শুরু হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.