Redmi 10 বড় ডিসপ্লে ও পিছনে চারটি ক্যামেরা সহ আসছে, পেল NBTC সার্টিফিকেশন

Redmi 10 gets NBTC certification 4G only smartphone with Xiaomi 21061119AG model number
NBTC-এর সার্টিফিকেশন পেল Redmi 10

কয়েকদিন আগের ঘটনা, সিঙ্গাপুরের একটি অনলাইন শপিং সাইটে লিস্টেড হয়েছিল Xiaomi-র আপকামিং স্মার্টফোন Redmi 10। যার ফলে হ্যান্ডসেটটির রেন্ডার থেকে শুরু করে সম্পূর্ণ স্পেসিফিকেশন ও ফিচার লিক হয়ে যায়। এখন ফের একবার খবরের শিরোনামে Redmi 10। কারণ, থাইল্যান্ডের NBTC-এর শংসাপত্র পেয়েছে এই স্মার্টফোন। সুতরাং, Redmi 10 অফিসিয়াল লঞ্চ থেকে আর কয়েক হাত দূরে অবস্থান করছে বলেই মনে করা হচ্ছে।

NBTC-এর সার্টিফিকেশন পেল Redmi 10

এনবিটিসি সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুসারে, রেডমি ১০ ফোনের মডেল নম্বর 21061119AG। প্রিডিসেসর রেডমি ৯-এর মতো এই ফোনেও থাকবে ৪জি কানেক্টিভিটি। এছাড়া এনবিটিসি থেকে অন্য কোনও তথ্য সামনে আসেনি।

উল্লেখ্য, এনবিটিসি সার্টিফিকেশন ইঙ্গিত করছে যে থাইল্যান্ডের মত দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলিতে রেডমি ১০-এর লঞ্চ আসন্ন।

Redmi 10 স্পেসিফিকেশন

সিঙ্গাপুরের এক শপিং সাইটে দেখতে পাওয়ার কারণে রেডমি ১০-এর স্পেসিফিকেশনের বিষয়ে আমরা ওয়াকিবহল। এই ফোনে থাকতে পারে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ৬০ হার্টজ। পারফরম্যান্সের জন্য ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর ব্যবহার করা হতে পারে।

সেলফি ও ভিডিও কলের জন্য Redmi 10 ফোনে থাকতে পারে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফটোগ্রাফির জন্য ফোনের পিছনে দেওয়া হতে পারে চারটি ক্যামেরা – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।

প্রসঙ্গত, এর আগে 21061119AG মডেল নম্বরের Redmi 10 ফোনকে আমেরিকার ফেডারেল কমিউনিকেশনস কমিশন বা এফসিসি (FCC)-এর সাইটে দেখা গিয়েছিল। সেখান থেকে জানা যায় যে তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে আসবে, যেগুলি হল ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, এবং ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷