Redmi 10 দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হয়ে গেল, সস্তায় ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

redmi-10-launched-with-mediatek-helio-g88-soc-50mp-camera-price-in-malaysia-feature-specifications-availability
Redmi 10 লঞ্চ হল

Xiaomi একপ্রকার চুপি চুপি আজ Redmi 10 লঞ্চ করলো। Redmi 9 এর উত্তরসূরীটি আজ মালয়েশিয়ায় পা রেখেছে। তবে আশা করা যায় শীঘ্রই ফোনটি অন্যান্য মার্কেটে পাওয়া যাবে। Redmi 10 ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে ও মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর। এছাড়া ফোনটি ৫০ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আসুন Redmi 10 এর দাম ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Redmi 10 এর দাম ও লভ্যতা

রেডমি ১০ ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম রাখা হয়েছে ৬৪৯ মালয়েশিয়ান রিংগিত, যা প্রায় ১১,৪০০ টাকার সমান। আবার ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ৭৪৯ মালয়েশিয়ান রিংগিত (প্রায় ১৩,১০০ টাকা)। রেডমি ১০ ফোনটি কার্বন গ্রে, পেবল হোয়াইট (ম্যাট ফিনিশ) ও সী ব্লু (গ্লোজি ফিনিশ) কালারে পাওয়া যাবে।

মালয়েশিয়ায় Redmi 10 এর বিক্রি আগামী ২০ আগস্ট থেকে শুরু হবে। ভারতে এই ফোনটি Redmi 10 Prime নামে আসতে পারে।

Redmi 10 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের রেডমি ১০ ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২.৫ কাস্টম ওস-এ চলবে। এই ফোনে দেখা যাবে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) ডিসপ্লে। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লে অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট (৪৫ হার্টজ, ৬০ হার্টজ, ও ৯০ হার্টজ) সহ এসেছে। ফলে ফোনে কনটেন্ট দেখার ভিত্তিতে রিফ্রেশ রেট পরিবর্তন হবে। এছাড়া এই ডিসপ্লে প্যানেলে রিডিং মোড ৩.০ সাপোর্ট করবে।

রেডমি ১০ ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর। ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ক্যামেরার ক্ষেত্রেও Redmi 10 নিরাশ করবে না। এই ফোনের পিছনে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনের পাঞ্চ হোল কাট আউটের মধ্যে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

Redmi 10 ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৯ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করবে। যদিও বক্সের মধ্যে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জার দেওয়া হয়েছে।

সিকিউরিটির জন্য Redmi 10 ফোনে সাউড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এছাড়াও ফোনটি ডুয়েল স্টেরিও স্পিকার, আইআর ব্লাস্টার সহ এসেছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে আছে 4G, ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

I'm magnetically attracted to everything that implies innovation... And Rock 'N Roll!