Redmi 10 Prime নামে ভারতে আসছে Redmi 10, লঞ্চের আগে দেখা গেল Bluetooth SIG সার্টিফিকেশন সাইটে

redmi-10-prime-appears-on-bluetooth-sig-certification-site-ahead-of-india-launch
Redmi 10 Prime ভারতে আসছে

সম্প্রতি গ্লোবাল মার্কেটে পা রেখেছে শাওমির দুর্দান্ত বাজেট স্মার্টফোন Redmi 10। যেহেতু আগের বছর Redmi 9 ভারতে লঞ্চ হয়েছিল, তাই এ বছরেও এর সাক্সেসর Redmi 10 আসবে বলে বুক বাঁধছিলেন এনেকেই। তাদের আশ্বস্ত করে বলা যায়, প্রত্যাশামতই ভারতের বাজারে উপলব্ধ হবে Redmi 10। তবে ছোট্ট একটা টুইস্ট। ফোনটি Redmi 10 নামে নয়; বরং এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে ভারতে Redmi 10 Prime লঞ্চ করবে শাওমি। নির্ভুল টেক টিপস দেওয়ার জন্য পরিচিত পোলান্ডের টিপস্টার ক্যাসপার দাবি করেছেন, Redmi 10 ভারতে Redmi 10 Prime নামে রিলিজ করা হবে।

Redmi 10 Prime পেল Bluetooth SIG সার্টিফিকেশন

কয়েকদিন আগে IMEI ডেটাবেস সাইটের লিস্টিং থেকে জানা গিয়েছিল, ভারতের জন্য Redmi 10 Prime-এর মডেল নম্বর হবে 21061119BI। এখন, সেই একই মডেল নম্বরের ডিভাইসকে Bluetooth SIG সার্টিফিকেশন সাইটে দেখা গেছে।

Bluetooth SIG সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুসারে, Blueutooth 5.2 কানেক্টিভিটি ও MIUI 12.5 কাস্টম ওএস-সহ আসবে Redmi 10 Prime স্মার্টফোন।

Redmi 10 Prime স্পেসিফিকেশন

যেহেতু রেডমি ১০-এর রিব্র্যান্ডেড ভার্সন রেডমি ১০ প্রাইম, ফলে দুটি ফোনের একইরকম স্পেসিফিকেশন থাকবে। সুতরাং, রেডমি ১০ প্রাইম ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ৯০ হার্টজ অ্যাডাপ্টিভ ডিসপ্লে-সহ আসবে। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। থাকবে ৬ জিবি পর্যন্ত র‌্যাম + ৬৪ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের বিকল্প।

রেডমি ১০ প্রাইমের পিছনে থাকতে পারে কোয়াড ক্যামেরা সেটআপ – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেখা যেতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে, যার সঙ্গে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৯ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করবে।

ব্লুটুথ এসআইজি-এর সার্টিফিকেশন পাওয়ার সাধারণত এক মাস পর কোনও ডিভাইস অফিসিয়ালি লঞ্চ হয়ে থাকে। এতএব, সেপ্টেম্বরে ভারতে Redmi 10 Prime-এর অফিসিয়াল ঘোষণা করা হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷