Redmi 10 Prime দেবে ব্লকবাস্টার পারফরম্যান্স, ভারতে লঞ্চ হবে এই দিন, কিনবেন নাকি?

Redmi 10 Prime india launch confirmed September 3 teased expected price specifications
Redmi 10 Prime লঞ্চ হচ্ছে ৩ সেপ্টেম্বর

কয়েকদিন ধরে দেওয়া হচ্ছিল আভাস। আজ অবশ্য ভনিতা না করেই Redmi 10 Prime স্মার্টফোনের লঞ্চের দিন ঘোষণা করল রেডমি। সংস্থাটির তরফে গতকাল একটি টিজার শেয়ার করা হয়েছিল। তাতে অ্যাডাপ্টিভ ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও প্রসেসরের মতো কয়েকটি ফিচারের কথা বলা হয়েছিল। কিন্তু ডিভাইসটির নাম প্রকাশে অনিচ্ছুক ছিল রেডমি। তবে, আজ যাবতীয় জল্পনার অবসান করে রেডমি কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে, তারা আগামী ৩ সেপ্টেম্বর দুপুর ১২টায় ভারতে Redmi 10 Prime লঞ্চ করবে।

অলরাউন্ডার সুপারস্টার Redmi 10 Prime লঞ্চ হচ্ছে ৩ সেপ্টেম্বর

Redmi 10 Prime-কে অলরাউন্ডার সুপারস্টার হিসেবে উল্লেখ করে টুইট করেছে রেডমি। তাদের দাবি, হ্যান্ডসেটটি ব্লকবাস্টার পারফরম্যান্স দিতে প্রস্তুত। প্রসঙ্গত, গত বছরের Redmi 9 Prime-এর সাক্সেসর হিসেবে বাজারে আসছে Redmi 10 Prime। তবে তাৎপর্যপূর্ণ বিষয় হল সম্প্রতি গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করা Redmi 10, রিব্র্যান্ডেড হয়ে ভারতে Redmi 10 Prime নামে পা রাখবে বলে জল্পনা শোনা যাচ্ছে। আবার বিভিন্ন টেকব্লগাররাও একই দাবি করেছে।

Redmi 10 Prime স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) ডিসপ্লে-সহ আসতে পারে রেডমি ১০ প্রাইম। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লে অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট (৩০ হার্টজ, ৫০ হার্টজ, ৬০ হার্টজ, ও ৯০ হার্টজ) সাপোর্ট করবে বলে মনে করা হচ্ছে। সহজ করে বুঝলে – ফোনে কী কনটেন্ট দেখা হচ্ছে, তার উপর নির্ভর করে রিফ্রেশ রেট পরিবর্তন হবে। রেডমি ১০ প্রাইম স্মার্টফোনে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। সঙ্গে থাকবে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য রেডমি ১০ প্রাইম এর পিছনে থাকতে পারে কোয়াড ক্যামেরা সেটআপ – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে।

পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যার সঙ্গে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৯ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এআই ফেস আনলক ও সাউড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর-সহ আসবে এই স্মার্টফোন। রেডমি ১০ প্রাইম অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক এমআইইউআই ১২.৫ কাস্টম স্কিনে রান করবে।

Redmi 10 Prime দাম (সম্ভাব্য)

রেডমি ১০ প্রাইম-এর দাম ভারতে ১১,০০০ টাকার মধ্যে রাখা হবে বলে আন্দাজ করা যায়। কার্বন গ্রে, পেবেল হোয়াইট, এবং সি ব্লু কালার অপশনে ফোনটি উপলব্ধ হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷