Redmi 10 Prime ব্লকবাস্টার ফিচারের সাথে ভারতে লঞ্চ হল, দামও সাধ্যের মধ্যে

redmi-10-prime-launched-in-india-with-6000mah-battery-helio-g88-soc-price-specifications-sale-date-xiaomi

বাজেট স্মার্টফোনের বাজার কাঁপাতে আজ ভারতে লঞ্চ হল Redmi 10 Prime। গত বছরের Redmi 9 Prime-এর সাক্সেসর হিসেবে ভারতের বাজারে আনা হয়েছে Redmi 10 Prime। উল্লেখ্য, সম্প্রতি গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করা Redmi 10-এর রিব্র্যান্ডেড ভার্সন হল এটি। কেবলমাত্র ব্যাটারি ক্যাপাসিটির ক্ষেত্রে ফোন দু’টি ভিন্ন। এছাড়া দুটি ফোনেই পাওয়া যাবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা, মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর ও ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। আসুন Redmi 10 Prime এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম জেনে নেওয়া যাক।

Redmi 10 Prime স্পেসিফিকেশন

রেডমি ১০ প্রাইম স্মার্টফোনে দেওয়া হয়েছে কর্নি গরিলা গ্লাস ৩ প্রোটেকশন সহ ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) ডাস্ট ও স্প্ল্যাস প্রুফ ডিসপ্লে। এর এসপেক্ট রেশিও ২০:৯। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লে অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট (৪৫ হার্টজ, ৬০ হার্টজ, ও ৯০ হার্টজ) সাপোর্ট করবে। সহজ করে বুঝলে – ফোনের কনটেন্টের উপর  নির্ভর করে রিফ্রেশ রেট পরিবর্তিত হবে। আর্ম মালি জি৫২ এমসি২ জিপিইউ ও মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর দ্বারা চালিত হবে রেডমি ১০ প্রাইম। সঙ্গে রয়েছে ৬ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4X) ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। আবার এক্সটেন্ডেড মেমরি ফিচার রয়েছে এই ফোনে, যার সাহায্যে অব্যবহৃত ইন্টারনাল স্টোরেজ থেকে ২ জিবি পর্যন্ত র‌্যাম পাবেন ইউজারেরা। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য রেডমি ১০ প্রাইম এর পিছনে থাকছে কোয়াড ক্যামেরা সেটআপ – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। রিয়ার ক্যামেরা ফুল এইচডি (১০৮০পি) ভিডিও রেকর্ড করতে পারবে। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।

৬,০০০ এমএএইচ লং লাস্টিং ব্যাটারি থাকছে রেডমি ১০ প্রাইম-এ। যার সঙ্গে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৯ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এআই ফেস আনলক ও সাউড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর-সহ এসেছে এই স্মার্টফোন। রেডমি ১০ প্রাইম অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক এমআইইউআই ১২.৫ কাস্টম স্কিনে রান করবে।

Redmi 10 Prime দাম ও লভ্যতা

রেডমি ১০ প্রাইম ফোনের দাম শুরু ১২,৪৯৯ টাকা থেকে। এটি ৪ জিবি  র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম। কেউ ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনে নিতে চাইলে খরচ হবে ১৪,৪৯৯ টাকা।

Redmi 10 Prime -এর প্রথম সেল ৭ সেপ্টেম্বর। ই-কমার্স সাইট Amazon ও কোম্পানির নিজস্ব ওয়েবসাইট mi.com ছাড়াও Mi Home store থেকে ফোনটি কেনা যাবে। এইচডিএফসি ব্যাঙ্কের ক্রেডিট কার্ডধারীরা ৭৫০ টাকা পর্যন্ত ডিসকাউন্টের সুবিধা পাবেন৷ ব্লু, ব্ল্যাক, ও হোয়াইট কালার অপশনে বেছে নেওয়া যাবে Redmi 10 Prime।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷