Xiaomi-এর জোড়া চমক, ভারতে Redmi 10-এর সঙ্গে আসছে Redmi 10 Prime স্মার্টফোন

Redmi 10 Prime spotted on IMEI database
IMEI ডেটাবেস সাইটে হাজির Redmi 10 Prime

খুব শীঘ্রই বাজেট স্মার্টফোনের বাজার কাঁপাতে এন্ট্রি নেবে Redmi 10। গত বছর লঞ্চ হওয়া Redmi 9 লাইনআপের সাক্সেসর হিসেবে আত্মপ্রকাশ ঘটতে চলেছে Redmi 10-এর। ইতিমধ্যেই শাওমির অফিসিয়াল ব্লগ পোস্ট (এখন ডিলিট করা) Redmi 10-এর ছবি থেকে শুরু করে স্পেসিফিকেশন-ফিচার, সবকিছুই সামনে এনেছে। তবে শুধু Redmi 10 নয়, একে যোগ্য সঙ্গ দিতে লঞ্চ হবে এর Prime ভ্যারিয়েন্ট, Redmi 10 Prime। সম্প্রতি ডিভাইসটির ভারতীয় ভ্যারিয়েন্টকে IMEI ডেটাবেস সাইটে দেখা গিয়েছে।

IMEI ডেটাবেস সাইটে হাজির Redmi 10 Prime

জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মার টুইট অনুসারে, Xiaomi Redmi 10 Prime-এর মডেল নম্বর 21061119BI (শেষে I-এর অর্থ India)। IMEI ডেটাবেসে দেখতে পাওয়ার অর্থ ফোনটি শীঘ্রই ভারতে লঞ্চ হবে। তবে এখান থেকে Redmi 10 Prime-এর স্পেসিফিকেশন জানা যায়নি।

প্রসঙ্গত, এই প্রথম রেডমি ১০ প্রাইমের অস্বিত্বের ব্যাপারে জানতে পারলাম আমরা। আগামী দিনে রেডমি ১০ প্রাইম ফোনের সম্পর্কে আরও তথ্য সামনে আসবে বলে আশা করা যায়। আসুন এখন রেডমি ১০-এর স্পেসিফিকেশনের উপর একবার চোখ বুলিয়ে নেওয়া যাক।

শাওমির ব্লগ পোস্ট অনুসারে, রেডমি ১০ ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ৯০ হার্টজ অ্যাডাপ্টিভ ডিসপ্লে। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। রেডমি ১০ ফোনের পিছনে থাকছে কোয়াড ক্যামেরা সেটআপ – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আআল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে থাকছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Redmi 10 স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যার সঙ্গে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৯ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এআই ফেস আনলক ও সাউড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর-সহ আসবে এই স্মার্টফোন। ফোনটি অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক এমআইইউআই ১২.৫ কাস্টম স্কিনে রান করবে।

এছাড়া জানা গেছে, ৪ জিবি র‌্যাম +৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, এবং ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টে আসবে Redmi 10।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷