Redmi 10 আসছে ৫০ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সহ, ফাঁস রেন্ডার ও ফিচার

Redmi 10 retail listing leak render specifications ahead of launch

Redmi Note 10 সিরিজের পালা গেল। এবার খুব শীঘ্রই Redmi 10 সিরিজের স্মার্টফোন লঞ্চ করতে দেখা যাবে শাওমিকে৷ কিসের ভিত্তিতে এই দাবি করছি? আসলে সম্প্রতি সিঙ্গাপুরের একটি অনলাইন শপিং সাইট রেন্ডার ও স্পেসিফিকেশন-সহ অঘোষিত Redmi 10 স্মার্টফোনকে তালিকাভুক্ত করেছিল। যদিও পরে সেটি আনলিস্ট করে দেওয়া হয়। কিন্তু তারমধ্যে ফোনটির স্ক্রিনশট নিয়ে ফেলেছেন অনেকেই। সেগুলি থেকেই Redmi 10-এর ছবি ও যাবতীয় স্পেকস প্রকাশ্যে এসেছে। ফলে ফোনটি যে শীঘ্রই বাজারে আসবে তা বলার অপেক্ষা রাখে না।

Redmi 10 ফোনের রেন্ডার

ফাঁস হওয়া রেন্ডার অনুযায়ী, সেলফি ক্যামেরার জন্য রেডমি ১০ ফোনের ডিসপ্লেতে থাকবে পাঞ্চ হোল কাটআউট। ফোনটির ব্যাক প্যানেলে কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যাবে। ফোনের উপরে স্পিকার গ্রিল, ৩.৫ মিমি জ্যাক, মাইক্রোফোন, এবং একটি ইনফ্রারেড ব্লাস্টার রয়েছে। নীচের দিকে আরেকটি মাইক্রোফোন, স্পিকার গ্রিল, এবং ইউএসবি পোর্ট উপস্থিত। অনুমান করা হচ্ছে, রেডমি ১০ কার্বন গ্রে, পেবেল হোয়াইট, এবং সি ব্লু কালারে পাওয়া যাবে।

Redmi 10 স্পেসিফিকেশন

সিঙ্গাপুরের ওই শপিং সাইটের লিস্টিং থেকে জানা গেছে যে, রেডমি ১০ ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০ হার্টজ। পারফরম্যান্সের জন্য ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। আবার রেডমি ১০ ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Redmi 10 ফোনের পিছনে চারটি ক্যামেরা পাওয়া যাবে। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে থাকবে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

প্রসঙ্গত, এর আগে 21061119AG মডেল নম্বরের Redmi 10 ফোনকে আমেরিকার ফেডারেল কমিউনিকেশনস কমিশন বা এফসিসি (FCC)-এর সাইটে দেখা গিয়েছিল। সেখান থেকে জানা যায় যে, এই ফোন ট্রিপল স্টোরেজ কনফিগারেশনে আসবে – ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, এবং ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷