Redmi 10 দুর্দান্ত ক্যামেরার সাথে আসছে, লঞ্চের আগে দেখা গেল FCC সার্টিফিকেশন সাইটে

redmi-10-spotted-on-fcc-with-operating-system-storage-details-launch-imminent
Redmi 10 তিনটি স্টোরেজ কনফিগারেশনে আসবে

Redmi এখন Note 10 সিরিজের নানা ভ্যারিয়েন্ট লঞ্চ করতেই বেশি ব্যস্ত। এই সিরিজের নতুন স্মার্টফোন Redmi Note 10T আগামী মঙ্গলবার ভারতে লঞ্চ হবে। অবশ্য তার আগেই খবরে উঠে এল Redmi-র আপকামিং স্মার্টফোন Redmi 10। ডিভাইসটিকে আমেরিকার ফেডারেল কমিউনিকেশনস কমিশন বা এফসিসি (FCC)-এর সাইটে দেখা গেছে। সেইসঙ্গে এফসিসি সার্টিফিকেশন সাইটে Redmi 10-এর কানেক্টিভিটি, সফটওয়্যার ভার্সন, এবং মেমরি সর্ম্পকিত তথ্য পাওয়া গেছে।

Redmi 10 এর সফটওয়্যার ভার্সন

FCC সার্টিফিকেশন সাইট অনুযায়ী, রেডমি ১০-এর মডেল নম্বর 21061119AG এবং এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ সিস্টেমে অপারেট হবে।

Redmi 10 এর মেমরি

রেডমি নোট ১০ ট্রিপল স্টোরেজ কনফিগারেশনে আসবে – ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, এবং ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ।

Redmi 10 এর কানেক্টিভিটি

রেডমি ১০ ডুয়েল সিম ভ্যারিয়েন্টে আসবে এবং এতে ৪জি এলটিই কানেক্টিভিটি সাপোর্ট করবে।

Redmi 10 এর ক্যামেরা

টিপস্টার Kacper Skrzypek দাবি করেছে, রেডমি ১০-এর মেজর হাইলাইট ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। এবং এটি স্যামসাংয়ের S5KJN1 (ISOCELL JN1) সেন্সর হবে। রেডমি নোট ১০ এর বাকি দুই ক্যামেরা হবে সনির ৮ মেগাপিক্সেল IMX355 ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। অর্থাৎ, খাতায় কলমে রেডমি ১০-কে সলিড ক্যামেরা ফোন বলে মনে হচ্ছে।

Redmi 10 এর প্রসেসর

রেডমি ১০ মিডিয়াটেক প্রসেসরের সাথে আসার সম্ভাবনা প্রবল। তবে ঠিক কোন মডেলের প্রসেসর, তা অজানা।

এছাড়া এর আগে Redmi 10 কে ইউরশিয়ান ইকনমিক কমিশন বা ইইসি (EEC), এবং ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরের কয়েকটি সার্টিফিকেশন সাইটে দেখা গেছিল। ফলে এইসব দেশের মার্কেটে Redmi 10 সবার প্রথমে লঞ্চ হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷