লঞ্চের আগেই দাম ও ফিচার ফাঁস Redmi 10X এর, থাকবে ৫০২০ mAh ব্যাটারি

শাওমি এর সাব ব্র্যান্ড রেডমি তাদের নতুন ফোন Redmi 9 এর উপর কাজ করছে এবং এই ফোন সম্পর্কে বেশ কিছু তথ্য ইতিমধ্যেই সামনে এসেছে। এবার রেডমি ৯ এর চর্চার মধ্যে আরও একটি ফোনের খবর সামনে এল। এই ফোনটির নাম Redmi 10X । শাওমি শীঘ্রই চীনে এই স্মার্টফোন লঞ্চ করতে পারে। যদিও শাওমির তরফে এখনও রেডমি ১০ এক্স এর বিষয়ে কিছু জানানো হয়নি। তবে একটি রিপোর্টে এর দাম ও ফিচার ফাঁস করা হয়েছে।

চীনের ওয়েবসাইট Tianyi Telecommunications এ Redmi 10X কে অন্তর্ভুক্ত করা হয়েছে। ওয়েবসাইটে দাবি করা হয়েছে এই ফোনে মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর থাকবে। এই প্রসেসরের সাথে আসা রেডমি ১০ এক্স হবে বিশ্বের প্রথম ফোন। কয়েকদিন আগে এই ফোনকে সার্টিফিকেশন সাইট TENAA তেও Redmi M2003J15SC মডেল নম্বরের সাথে দেখা গিয়েছিল।

চীনের ওই ওয়েবসাইট অনুযায়ী, Redmi 10X ফোনে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকবে। চীনে এই ফোনের দাম হবে ১,৪৯৯ ইউয়ান, যা প্রায় ভারতীয় মুদ্রায় ১৬,০০০ টাকার সমান। ফোনটি সবুজ, নীল ও সাদা রঙে বাজারে আসবে। এই ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লের রেজুলেশন হবে ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এছাড়াও আসপেক্ট রেশিও হবে ১৯.৫:৯।

পাওয়ারের জন্য এতে ৫,০২০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। এই ফোনের অপারেটিং সিস্টেম হবে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই। রেডমি ১০ এক্স ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। আবার সেকেন্ডারি সেন্সর হবে ৮ মেগাপিক্সেল। আবার তৃতীয় ও চতুর্থ ক্যামেরা হল ২ মেগাপিক্সেল। এই ফোনে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকবে।