বাজেট রেঞ্জে আসবে Redmi 10X, থাকবে ৫০২০ mAh ব্যাটারি

বেশ কয়েক সপ্তাহ ধরেই চর্চায় আছে Redmi 10X। প্রথমে মনে করা হচ্ছিল এই ফোনটি রেডমি নোট ৯ এর রিব্রান্ডেড ভার্সন হবে। যেটিকে কিছুদিন আগে মালয়েশিয়ায় লঞ্চ করা হয়েছিল। কারণ রেডমি ১০ এক্স এর ডিজাইন রেডমি নোট ৯ এর মতোই দেখা গিয়েছিল। তবে এবার জানা গেল এর স্পেসিফিকেশন আলাদা হবে। সম্প্রতি রেডমি ১০ এক্স কে গুগল প্লে কনসোলে দেখা গেছে। কারণ প্লে কনসোলে এই ফোনের কোডনেম Merlin।

গুগল প্লে কনসোল অনুযায়ী, রেডমি ১০ এক্স ফোনে মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর আছে। যদিও রেডমি নোট ৯ ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ছিল। এছাড়াও এতে ৪ জিবি র‌্যাম ও ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। আবার এর ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল। এই স্পেসিফিকেশন দেখে বলা যায় ফোনটি সস্তায় আসবে।

কিছুদিন আগে চীনের ওয়েবসাইট Tianyi Telecommunications এ রেডমি ১০ এক্স কে অন্তর্ভুক্ত করা হয়েছিল। এই ওয়েবসাইট অনুযায়ী, এই ফোনে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকবে। চীনে এই ফোনের দাম হবে ১,৪৯৯ ইউয়ান, যা প্রায় ভারতীয় মুদ্রায় ১৬,০০০ টাকার সমান। ফোনটি সবুজ, নীল ও সাদা রঙে বাজারে আসবে। এই ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লের রেজুলেশন হবে ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এছাড়াও আসপেক্ট রেশিও হবে ১৯.৫:৯।

পাওয়ারের জন্য এতে ৫,০২০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। এই ফোনের অপারেটিং সিস্টেম হবে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই। রেডমি ১০ এক্স ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। আবার সেকেন্ডারি সেন্সর হবে ৮ মেগাপিক্সেল। আবার তৃতীয় ও চতুর্থ ক্যামেরা হল ২ মেগাপিক্সেল। এই ফোনে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকবে।