২০ হাজার টাকার কমে কবে আসছে 5G ফোন Redmi 10X, ফাঁস করলো কোম্পানি

Redmi 10X

বেশ কয়েক সপ্তাহ চর্চায় থাকার পর অবশেষে Redmi 10X লঞ্চের তারিখ জানা গেল। এই ফোনটি আগামী ২৬ মে লঞ্চ হবে। ইতিমধ্যেই জানা গেছে ফোনটি ৫জি সাপোর্টের সাথে মিডিয়াটেক ডিমেনসিটি ৮২০ প্রসেসর, ৫,০২০ এমএএইচ ব্যাটারি ও কোয়াড রিয়ার ক্যামেরার সাথে আসবে। নতুন একটি রিপোর্টে জানা গেছে রেডমি ১০ এক্স ফোনটি ৫জি ছাড়াও ৪জি সাপোর্টের সাথে ও আসতে পারে। এছাড়াও এর প্রো ভার্সন ও থাকতে পারে।

চীনের মাইক্রো ব্লগিং সাইট weibo তে পোস্ট করে রেডমির তরফে জানানো হয়েছে আগামী ২৬ মে ভারতীয় সময় ১১.৩০ মিনিটে রেডমি ১০ এক্স লঞ্চ করা হবে। এই ফোনে MediaTek Dimensity 820 চিপসেট ব্যবহার হবে। যেখানে হাই পারফরম্যান্সের জন্য 2.6GHz ARM Cortex-A76 cores clocked এর ব্যবহার করা হয়েছে। Redmi 10X ফোনটি সাদা, নীল, গোল্ড, বেগুনি রঙে পাওয়া যাবে।

এদিকে চীনের ওয়েবসাইট Tianyi Telecommunications কিছুদিন আগে এই ফোনের ফিচার ফাঁস করেছিল। চীনের ওই ওয়েবসাইট অনুযায়ী, Redmi 10X ফোনে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকবে। এছাড়াও এর অন্যান্য স্টোরেজ ভ্যারিয়েন্ট ও থাকবে। চীনে এই ফোনের দাম হবে ১,৪৯৯ ইউয়ান, যা প্রায় ভারতীয় মুদ্রায় ১৬,০০০ টাকার সমান। ফোনটি সবুজ, নীল ও সাদা রঙে বাজারে আসবে। এই ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লের রেজুলেশন হবে ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এছাড়াও আসপেক্ট রেশিও হবে ১৯.৫:৯।

পাওয়ারের জন্য এতে ৫,০২০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। এই ফোনের অপারেটিং সিস্টেম হবে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই। রেডমি ১০ এক্স ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। আবার সেকেন্ডারি সেন্সর হবে ৮ মেগাপিক্সেল। আবার তৃতীয় ও চতুর্থ ক্যামেরা হল ২ মেগাপিক্সেল। এই ফোনে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকবে।