সুখবর, Redmi 7A ফোনে এল নতুন MIUI 12 আপডেট

redmi-7a-getting-miui-12-update-i-n-india-build-number-v12010qcminxm

রেডমির জনপ্রিয় বাজেট ফোনগুলির মধ্যে অন্যতম Redmi 7A। এবার এই ফোনের জন্য MIUI 12 আপডেট এল। রেডমি ৭এ এর ভারতীয় ইউজাররা এই আপডেট পেতে শুরু করেছেন। জানিয়ে রাখি Redmi 7A ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড MIUI 10 এর সাথে লঞ্চ হয়েছিল। এরপর কিছুদিন আগে এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১১ দেওয়া হয়েছিল। এবার সংস্থার লেটেস্ট ইন্টারফেসের আপডেটও ফোনটি পেল।

Redmi 7A এর জন্য আসা MIUI 12 আপডেটের বিল্ড নম্বর V12.0.1.0.QCMINXM। যদিও আপাতত এটি স্টেবল বিটা পেজে আছে। এছাড়া এই আপডেটের সাইজ এখনও জানা যায়নি। আপনি যদি এই ফোন ব্যবহার করেন তাহলে শীঘ্রই নতুন আপডেটের নোটিফিকেশন পেয়ে যাবেন। এছাড়াও ফোনের সেটিং থেকেও আপডেট চেক করতে পারেন।

Redmi 7A ফিচার

রেডমি ৭এ ফোনে আছে ৫.৪৫ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ৭২০ × ১৪৪০ এবং আসপেক্ট রেশিও ১৮:৯। এই ফোনে ১.৯৫ গিগাহার্টজ ক্লক স্পিডের কোয়ালকম স্নাপড্রাগনের ৪৩৯প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি দুটি স্টোরেজ সহ লঞ্চ হয়েছিল – ২ জিবি র‍্যাম + ১৬ জিবি স্টোরেজ, ২ জিবি র‍্যাম+ ৩২ জিবি স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য Redmi 7A ফোনের পিছনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা উপলব্ধ, যার সাথে এলইডি ফ্লাশ দেওয়া হয়েছে। এই ক্যমেরাতে এআই ফিচার, পিডিএএফ ফাস্ট ফোকাস, এআই বিউটি, এআই ব্যাকগ্রাউন্ড ব্লার এর মতো ফিচার রয়েছে। সেলফি ও ভিডিও কলের জন্য এতে পাবেন ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ারের জন্য এতে ৪,০০০ এমএএইচ ব্যাটারি আছে, যার ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।