দাম বাড়লো রেডমির এই তিনটি ফোনের, জানুন নতুন দাম

গত এপ্রিলে স্মার্টফোনের দাম বাড়িয়েছিল Xiaomi। আরও একবার রেডমি সিরিজের তিনটি ফোনের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিল কোম্পানি। এই তিনটি ফোন হল Redmi 8A Dual, Redmi 8, এবং Redmi Note 8 । কোম্পানি এই ফোনগুলির দাম ৫০০ টাকা পর্যন্ত বাড়িয়েছে। এর আগে মোবাইলের উপর জিএসটি রেট বাড়ার কারণে এই ফোনগুলির দাম বাড়ানো হয়েছিল।

Redmi 8A Dual, Redmi 8, এবং Redmi Note 8 নতুন দাম :

মূলত রেডমি ৮ সিরিজের দাম বাড়িয়েছে কোম্পানি। রেডমি ৮ এ ডুয়েল ও রেডমি ৮ এর দাম ৩০০ টাকা বেড়েছে। আবার ৫০০ টাকা বেড়েছে রেডমি নোট ৮ এর দাম। এই ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের নতুন দাম হয়েছে ১১,৪৯৯ টাকা। এর আগে এই ফোনের দাম ছিল ১০,৯৯৯ টাকা। এই ফোনের ৬ জিবি র‌্যামের দাম হয়েছে ১৩,৯৯৯ টাকা।

Redmi 8A Dual ফোনের ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম হয়েছে ৭,২৯৯ টাকা। এর আগের দাম ছিল ৬,৯৯৯ টাকা। আবার ৩ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের নতুন দাম হয়েছে ৭,৯৯৯ টাকা। রেডমি ৮ ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ৯,২৯৯ টাকা।

গত এপ্রিলে Mi India তাদের অফিসিয়াল টুইটার পেজে টুইট করে জানিয়েছিল, মোবাইল ফোনের উপর GST ৫০ শতাংশ বাড়ানো হয়েছে। এবার থেকে মোবাইল ফোনের উপর ১২ শতাংশ জিএসটি এর বদলে ১৮ শতাংশ জিএসটি দিতে হবে। এছাড়াও অন্য আরও কয়েকটি কারণে স্মার্টফোনের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।